ডেস্ক রিপোর্ট

১৯ এপ্রিল ২০২২, ২:৩৩ অপরাহ্ণ

জাতীয় দলে ফিরছেন বিজয়-নাঈম!

আপডেট টাইম : এপ্রিল ১৯, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ

শেয়ার করুন

ঢাকা ডিভিশন প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএলে) অতিমানবীয় পারফরম্যান্স করে জাতীয় দলে ফেরারও সুযোগ তৈরি হয়েছে বিজয়-নাঈমের। দুজনই আছেন নির্বাচকদের রাডারে। সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাক।

ডিপিএলে প্রাইম ব্যাংকে খেলছেন এনামুল হক। নাঈম ইসলাম রয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে। দুজনই নিজ নিজ দলের অন্যতম শক্তির জায়গা। তাদের মতো যারা এবারের ডিপিএলে ভালো খেলছেন তাদের নিয়ে রাজ্জাক বলেন, ‘যারা ভালো খেলছে তারা সবাই তালিকাভুক্ত হচ্ছে। এরইমধ্যে তারা (পারফর্মাররা) একটা তালিকার মধ্যে চলে এসেছে। যখন যে ধরনের খেলোয়াড় প্রয়োজন হবে, সে অনুযায়ী তাদের সুযোগ দেওয়া হবে। প্রত্যেক টুর্নামেন্টে একটা তালিকা তৈরি হয়।’

এবারের ডিপিএলে এনামুল ১১ ম্যাচে করেছেন ৮০৫ রান। যার গড় ৭৩.১৮ ও স্ট্রাইকরেট ৯৭.২২। টুর্নামেন্টে তিনি ২টি সেঞ্চুরিসহ ৬টি হাফসেঞ্চুরিও হাঁকিয়েছেন।

এদিকে নাঈম ১১ ম্যাচে ৭৮.২০ গড় ও ৭৬.৭৪ স্ট্রাইকরেটে করেছেন ৭৮২ রান। ২টি সেঞ্চুরির পাশাপাশি তিনি খেলেছেন ৫টি অর্ধশকতের ইনিংসও।

২০১২ সালে অভিষিক্ত এনামুল জাতীয় দলে সবশেষ খেলেছেন ২০১৯ সালে। দেশের হয়ে ৪টি টেস্ট, ৩৮টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। অন্যদিকে নাঈম ইসলামের জাতীয় দলে আগমন ঘটে ২০০৮ সালে। তিনি সবশেষ বাংলাদেশের হয়ে খেলেন ২০১৪ সালে। তিন ফরম্যাট মিলিয়ে তার খেলা ম্যাচের সংখ্যা ৭৭টি।

শেয়ার করুন