ডেস্ক রিপোর্ট

২৭ এপ্রিল ২০২২, ৭:৫৫ অপরাহ্ণ

দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিলের উদ্যোগে দ্বিতীয় ধাপে দরগাপাশা গ্রামে ২০০ পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ

আপডেট টাইম : এপ্রিল ২৭, ২০২২ ৭:৫৫ অপরাহ্ণ

শেয়ার করুন

দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিল দ্বিতীয় ধাপে দরগাপাশা পঞ্চায়েতের অনুমদীত স্থানীয় যুব সমাজের স্বেচ্ছাসেবকদের দ্বারা বাছাইকৃত লিষ্ট মোতাবেক দরগাপাশার ২০০ জন বিত্তহীন ও অসহায় মানুষকে খাদ্য সামগ্রীর বিতরণ করে। মঙ্গলবার (২৬ এপ্রিল) এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় দরগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান, ছুফি মিয়ার সভাপতিত্ত্বে এবং আবু খালেদ চৌধুরী (রুবেল) এর পরিচালনায় বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন সুনামগঞ্জ, শান্তিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান, প্রভাষক, মো: নূর হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন উপজেলা সমবায় অফিসার মাসুদ আহমেদ, শান্তিগন্জ থানা সাব ইন্সপেক্টর জনাব অদুদ আহমদ, সাবেক মুক্তিযোদ্দা কামান্ডার শান্তিগন্জ উপজেলা ও আব্দুর রশীদ উচ্চ বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক সহ স্হানীয় মুরব্বি, প্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাগণ। অনুষ্টানে আরো বক্তব্য রাখেন সাজিদ চৌধুরী (ইয়াওর) মাহমদ চৌধুরী মাহবুব চৌধুরী মনফর আলী, নূরাই,জীবন চৌধুরী, ছাদ্দাম চৌধুরী, গৌছ আলী,শেরুয়ান, যারা সার্বিক সহযোগীতায় ছিলেন । অনুষ্টানে উপস্তিত সবাই দরগাপাশা গ্রামবাসীর ও প্রবাসীদের এই মহৎ ও উত্তম কাজের প্রশংসা করে ধন্যবাদ জ্ঞাপন করেন। উপস্তিত সবাই আর্ত মানবতার সেবায় দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিল আরোও অবদান রাখবে বলে আশা ব্যাক্ত করেন।

উল্লেখ্য যে দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিল গত ৭ই মার্চ ২০২২ইং আন্তঃপ্রকাশ করে সুনামগন্জ জেলার, দরগাপাশা গ্রামবাসীর মধ্যে একতা, সাম্য, ভ্রাতৃত্ব, অধিকার, ন্যায় বিচার ও সহায়তা প্রতিষ্ঠা করার লক্ষ্যে। গত ১লা রমজানে ১৫ই রমজান পর্যন্ত দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিল দরগাপাশার গরীব ও অসহায় মানুষের মুখে হাসি ফুটানো জন্য রমজান ঈদ স্মাইল আপিল ২০২২ইং নিয়ে হাজির হয়। এই পবিত্র রমজান মাসে দরগাপাশার গ্রামবাসী এবং প্রবাসীগণ স্বতঃস্ফূর্তভাবে সবাই মিলে দরগাপাশার গরীব ও অসহায় মানুষের মুখে হাসি ফুটানো জন্য “রমজান ঈদ স্মাইল আপিলে” মুক্ত হস্তে দান করেন এবং প্রায় ৩,৮৪,০০০/= (তিন লক্ষ চৌরাশি হাজার) টাকার মত দান করেন। বিভিন্ন চাহিদা পূরনের জন্য দরগাপাশা পঞ্চায়েতের প্রতিনিধিরা তিন ধাপে বিতরণের সিদ্ধান্ত করেন।

প্রথম ধাপে গত ১৭ই এপ্রিল ২০২২ইং, ১৬ই রমজান দরগাপাশা পঞ্চায়েতের স্থানীয় মুরব্বীদের দ্বারা বাছাইকৃত লিস্ট মোতাবেক, দরগাপাশার ১১০ জন বিত্তহীন ও অসহায় মানুষকে ২,০০০/= টাকা করে, মোট ২.২০,০০০ টাকা (দুই লক্ষ্য বিশ হাজার টাকা) নগদ অর্থ বিতরণ করা হয়। এতে দরগাপাশার স্থানীয় গন্যমান্য সবাই উপস্তিত ছিলেন।

তৃতীয় ধাপে ঈদের চাঁদ উঠার দিন রাতে বা ঈদের জামাতের আগে বাছাইকৃত, কিছু গরীব মানুষের মাঝে চাউল বিতরণ করা হবে ।

প্রবাস থেকে রমজান ঈদ স্মাইল আপিল আবেদনে ছিলেন ফজলুল করিম চৌধুরী (রুকন), এমরান হোসেন চৌধুরী (ছদরু), কামরুজ্জামান চৌধুরী (নোমান), আমজাদ হোসেন চৌধুরী (সোহেল), জয়নাল আহমেদ চৌধুরী, শাহ সানোয়ার হোসেন, মসরুজ্জামান চৌধুরী, এমদাদ হোসেন চৌধুরী (শিবলী), তোফায়েল আহমেদ চৌধুরী, জুলহাস আহমেদ চৌধুরী, সাবের বক্ত চৌধুরী, ছৈয়দ সাইফুল ইসলাম, মোজাহিদ হোসেন চৌধুরী (সেজু মিয়া), কুদ্দুছ উল্লাহ, বজলুল করিম চৌধুরী(লিটন), হিরন চৌধুরী, মাহিন চৌধুরী, মাসুদ চৌধুরী, অবায়েদ চৌধুরী (সামন), শিরহাদ চৌধুরী, শামিম চৌধুরী, তুহাদ চৌধুরী, আবুল মালিক এবং আরো অনেকে।

প্রবাস থেকে দরগাপাশা পঞ্চায়েত কাউন্সিলের পক্ষ্য থেকে ফজলুল করিম চৌধুরী (রুকন) উদ্বোক্তা, দাতা, স্বেচ্ছাসেবক ও দরগাপাশাবাসী সকলকে পবিত্র রমজান ও ঈদের প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি এই সংগঠনের মাধ্যমে দরগাপাশা গ্রামবাসীর ও প্রবাসীদের ন্যার্য্য দাবীদাওয়া আদায়ের পাশাপাশি আর্ত মানবতার সেবায় কাজ করে যাবেন বলে আশা ব্যাক্ত করেন।

প্রচারেঃ ফজলুল করিম চৌধুরী (রুকন)

শেয়ার করুন