ডেস্ক রিপোর্ট

২৮ এপ্রিল ২০২২, ১১:২৬ পূর্বাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ‍্যসচিব মোঃ আবদুল করিম-এর পিএইচডি ডিগ্রী অর্জন 

আপডেট টাইম : এপ্রিল ২৮, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

মঙ্গাপীড়িত রংপুর অঞ্চলে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের দারিদ্র্য বিমোচন কর্মসূচির অভিজ্ঞতার আলোকে বাংলাদেশে দারিদ্র্য বিমোচনের টেকসই মডেল প্রণয়নে সহায়ক গবেষণা ও অভিসন্দর্ভের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ্যসচিব জনাব মোঃ আবদুল করিমকে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালাস কর্তৃক পিএইচডি ডিগ্রী প্রদান করা হয়েছে।

করিমের এ গবেষণার তত্বাবধায়ক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন‍্যান্স বিভাগের অধ‍্যাপক ডঃ এম এ বাকী খলিলী এবং বহি:পরীক্ষক (External Examiner) ছিলেন ইংল‍্যান্ডের শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের ম‍্যানেজমেন্ট স্কুলের ফিন‍্যান্সিয়াল ম‍্যানেজমেন্টের বিভাগীয় প্রধান অধ‍্যাপক সবুর মোল্লা। তাঁর এ গবেষণা বাংলাদেশে টেকসই দারিদ্র্য বিমোচনের নীতি কৌশল প্রণয়ন ও কর্মপন্থা নির্ধারনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে আশা করা যায়।

ইউসেপ বাংলাদেশ এর নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত জনাব করিম ইতোপূর্বে স্বরাষ্ট্র, বাণিজ্য, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়, অভ‍‍ন্তরীণ সম্পদ বিভাগ এবং সেতু বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ স্কাউটস, বাংলাদেশ কেমিক্যাল সোসাইটি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই অ‍্যাসোসিয়েশন এবং বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের  সভাপতি, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এবং ব্রাক এর জ‍্যেষ্ঠ উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন