ডেস্ক রিপোর্ট

৮ মে ২০২২, ১:৩৭ অপরাহ্ণ

সিলেটে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবসের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট টাইম : মে ৮, ২০২২ ১:৩৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটে নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে।

আজ রোববার (০৮মে) আর্ত মানবতার বিমূর্ত প্রতীক বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ও এই আন্দোলনের প্রতিষ্ঠাতা মহাত্মা জীন হেনরী ডুনান্টের ১৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় শারদা হলস্থ ইউনিট কার্যালয়ে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলনের পর শান্তি র‌্যালী বের হয়।

র‌্যালীটি বন্দরবাজার হয়ে চৌহাট্রাস্থ রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে এসে শেষ হয়।

পরে সকাল সাড়ে ১০টায় মাতৃমঙ্গল হাসপাতাল এর ৪র্থ তলার হলরুমে সিলেট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনসুজ্জামান চৌধুরী বাবুল এর সভাপতিত্বে ও যুব রেড ক্রিসেন্টের সাবেক যুব প্রধান ও বর্তমান কোভিড-১৯ রেসপন্স টিমের সমন্বয়ক মো. নাজিম খানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোর্শেদ আহমদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের সেক্রেটারি মোঃ আব্দুর রহমান জামিল, কার্যকরী সদস্য ও সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক, ফেরদৌস চৌধুরী রুহেল, সাইফুর রহমান খোকন, সুয়েব আহমদ, সিলেট ইউনিটের উপ-পরিচালক আব্দুস সালাম, রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতাল ও শিশু কল্যাণ কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নুরুল আলম, সিলেট রেড ক্রিসেন্ট নার্সিং কলেজের অধ্যক্ষ রেনোয়ারা আক্তার, রেড ক্রিসেন্ট রক্তকেন্দ্রের পরিচালক ডা. আবু সালেহ খান।

আজীবন সদস্য মাওলানা আতিকুর রহমান নগরীর কুরআন তেলাওয়াতে সূচীত আলোচনা সভায়
স্বাগত বক্তব্য রাখেন-যুব রেড ক্রিসেন্ট এর যুব প্রধান শাহনূর চৌধুরী সাথী।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-রেড ক্রিসেন্ট সিলেটের হিসাব রক্ষণ কর্মকর্তা ফারহান আমির জামান, রেড ক্রিসেন্টের কর্মকর্তা পার্থ সারথী দাস, প্রতিষ্ঠাতা যুব প্রধান আমিনুল ইসলাম, সাবেক যুব প্রধান এনামুল হক চৌধুরী সুহেল, রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের আজীবন সদস্য আব্দুল বাতেন ফয়সল, মঈন উদ্দিন, কিশোর ভট্রাচার্জ্য জনি, ডা. আব্দুল হাফিজ শাফী, তাজ উদ্দিন খান আলম, শেখ ফজলে রাব্বী মাসুম, নিহাদ আহমদ, তাহমিদ আহমদ, এসডি সুমেল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোর্শেদ আহমদ বলেন, আশরাফুল মাখলুকাত হিসেবে আমাদের পাঠানো হয়েছে। আমরা একে অপরের তরে কাজ করে যাওয়ার জন্য আমাদেরএই ধরায় আসা।

ঝড়-তুফান, ঘূর্নিঝড়, আয়লা, সিডরসহ দেশের সকল দুর্যোগ-দুর্বিপাকে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা জীবন বাজি রেখে দেশ ও দশের হাল ধরে তারা।

দুর্ঘটনার সময় রেড ক্রিসেন্টের কর্মীবাহিনীরা হাসপাতালে গিয়ে ট্রলি টেনে রোগী বহনসহ স্বেচ্ছায় রক্তদান করে থাকে। শুধু তাই নয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নার্সিং পেশাকে উন্নতি করেছেন। এই পেশার প্রতি সম্মান জানিয়ে তাদের বেতন তিনি ২য় গ্রেডে উন্নতি করেছেন।

পরে সকাল ১১টায় হলরুমে যুব সদস্যদের সনদ ও আইডি কার্ড বিতরণ, সাড়ে ১১টায় আজীবন সদস্য সংগ্রহ ও রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

শেয়ার করুন