ডেস্ক রিপোর্ট

৮ মে ২০২২, ৫:৪৮ অপরাহ্ণ

হবিগঞ্জের মেয়ে টানা চারবার যুক্তরাজ্যের কাউন্সিলর নির্বাচিত

আপডেট টাইম : মে ৮, ২০২২ ৫:৪৮ অপরাহ্ণ

শেয়ার করুন

হবিগঞ্জের চুনারুঘাটের মেয়ে সমতা খাতুন টানা চারবার যুক্তরাজ্যের লন্ডন সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউনের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

গত ৫ই মে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় দেশটির স্থানীয় নির্বাচন। এ নির্বাচনে চুনারুঘাটের গর্ব সমতা খাতুন বিজয় লাভ করেন।

লন্ডনের দ্বিতীয় বাঙালি অধ্যুষিত শহর কেমডেন বারার সেন্ট প্যানক্রাস ও সামার্স টাউন ওয়ার্ড থেকে অনুষ্ঠিত নির্বাচনে মোট তিনজন কাউন্সিলর নির্বাচিত হন। এদের মধ্যে সমতা খাতুন লেবার পার্টি থেকে সর্বোচ্চ এক হাজার ৮৭৪ পেয়ে নির্বাচিত হন। এ ছাড়া এডমাউন্ড ফ্রন্ডিগাউন (লেবার) এক হাজার ৮৪৫ ও শাহ মিয়া (লেবার) এক হাজার ৭৯৯ ভোটে জয়লাভ করেন।

উল্লেখ্য, সমতা খাতুন চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের মৃত আলী আসকর জমাদারের মেয়ে এবং বিশিষ্ট ব্যবসায়ী ও চুনারুঘাট অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মো. গাজীউর রহমান গাজীর ছোট বোন। তার শ্বশুরবাড়ি বানিয়াচং উপজেলার সাগরদিঘি পশ্চিমপাড় গ্রামে। তার স্বামী সাজ্জাদ হোসেন খাঁন টিপু সাবেক মন্ত্রী সিরাজুল হোসেন খানের ভাতিজা। তিনিও একজন সফল ব্যবসায়ী, সমাজ সেবক ও কমিউনিটির প্রিয়মুখ। বর্তমানে সমতা খাতুন লন্ডনের কেমডেনে স্বামী, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন।

শেয়ার করুন