ডেস্ক রিপোর্ট

১২ মে ২০২২, ৬:২২ অপরাহ্ণ

একসঙ্গে ডিআইজি হলেন মনির-শামীমা দম্পতি

আপডেট টাইম : মে ১২, ২০২২ ৬:২২ অপরাহ্ণ

শেয়ার করুন

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার পদ থেকে উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি পেয়েছেন মো. মনির হোসেন ও শামীমা বেগম দম্পতি।

গতকাল বুধবার (১১ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এক প্রজ্ঞাপনে ৩২ জন পুলিশ কর্মকর্তা পদোন্নতি পান।

এতে দেখা গেছে, ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন্স) মো. মনির হোসেন ও তার সহধর্মিণী ডিএমপির পরিবহন বিভাগের যুগ্ম কমিশনার শামীমা বেগম পদোন্নতি পেয়েছেন।

মনির হোসেনের জন্ম সিরাজগঞ্জে। তিনি ১৯৯৯ সালে ১৮তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশ যোগদান করেন। পেশাগত জীবনে দক্ষতার পরিচয় দিয়ে তিনি ডিএমপির প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনারসহ গোপালগঞ্জ ও নড়াইল জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি পুলিশ সদর দফতরের এআইজি হিসেবে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। পেশাগত দক্ষতার জন্য পেয়েছেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)।

অন্যদিকে, একই বছর বিসিএসের মাধ্যমে এএসপি হিসেবে যোগদান করেন মনির হোসেনের স্ত্রী শামীমা বেগম। ডিএমপির ওমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপ-কমিশনারসহ সিআইডি এবং পুলিশ সদর দফতরের গুরুত্বপূর্ণ পদে পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি অ্যাডিশনাল ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স ও পুলিশ ট্রেনিং সেন্টার টাঙ্গাইলে দায়িত্ব পালন করেছেন।

২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত প্রতি বছর ডিআইজি পদে পদোন্নতি হয়। এরপর গত প্রায় দেড় বছর এই পদে (ডিআইজি) কোনো পদোন্নতি হয়নি। সবশেষ পদোন্নতি হয় ২০২০ সালের ডিসেম্বরে।

শেয়ার করুন