ডেস্ক রিপোর্ট

১৬ মে ২০২২, ৯:০২ পূর্বাহ্ণ

ত্রিপুরায় ৪র্থ পদ্মা গঙ্গা গোমতি লিভার সম্মেলন অনুষ্ঠিত

আপডেট টাইম : মে ১৬, ২০২২ ৯:০২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

শনিবার (১৪ই মে) সন্ধ্যায় আগরতলা আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণের কনভেনশন হলে এক মনোজ্ঞ অনুষ্ঠানে হেপাটাইটিস ফাউন্ডেশন অব ত্রিপুরার উদ্যোগে আয়োজিত লিভারকন ৬ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রখ্যাত লিভার রোগ বিশেষজ্ঞ তথা গবেষক অধ্যাপক ডা.মামুন আল মাহতাব স্বপ্নীল।

অনুষ্ঠানে বিশেষ অতিথির আসন অলংকৃত করেছন মুম্বাই থেকে আগত প্রখ্যাত লিভার রোগ বিশেষজ্ঞ ডা.অমিত মনদুত, কলকাতার লিভার রোগ বিশেষজ্ঞ ডা.আকাশ রায়,ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডা.প্রদীপ ভৌমিক, সভাপতি ডা.এন এল ভৌমিক এবং অর্গানাইজিং সেক্রেটারি ডা. মনিরুল ইসলাম। লিভারকন ৬ গত শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে।দেশ ও বিদেশের ত্রিশজন প্রখ্যাত লিভার রোগ বিশেষজ্ঞ ফ্যাকাল্টি লিভার রোগের চিকিৎসা ও গবেষণা নিয়ে আলোচনা করেছেন।

সোমবার অনুষ্ঠিত হয়েছে চতুর্থ পদ্মা-গঙ্গা-গোমতী ইন্টারন্যাশনাল লিভার কনফারেন্স। কনফারেন্সে ভারত ও বাংলাদেশের চিকিৎসকদের মধ্যে তথ্য বিনিময় ও সম্পর্কের উন্নয়ন নিয়ে আলোচনা হয়েছে। তিনদিনের কনফারেন্সে বাউল সংগীত পরিবেশন করেছেন বাংলাদেশ এর প্রখ্যাত বাউল শিল্পীরা। উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্যানুষ্ঠান পরিবেশন করেছেন নৃত্যাঙ্কন ডান্স একাডেমির শিশু শিল্পীরা।

শেয়ার করুন