ডেস্ক রিপোর্ট

১৬ মে ২০২২, ৫:১৩ অপরাহ্ণ

শ্রীমঙ্গলে ৬ হাজার ৫০ লিটার তেল জব্দ

আপডেট টাইম : মে ১৬, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ

শেয়ার করুন

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৬ হাজার ৫০ লিটার ভোজ্য তেল জব্দ করা হয়। আজ সোমবার (১৬ই মে) শ্রীমঙ্গল উপজেলার শহরতলীর ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক এই অভিযান পরিচালিত হয়।

অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬ হাজার ৫০ লিটার ঈদের আগের ক্রয়কৃত পূর্বের দামের সয়াবিন তেল পাওয়া যায়, যেগুলো তারা অবৈধ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন।

মজুদকৃত ৬ হাজার ৫০ লিটার তেল জব্দ করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন। অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যরাও সাথে ছিলেন।

পরে জব্দকৃত তেলগুলো তৎক্ষণিক ক্রেতাদের মধ্যে ন্যায্য দামে বিক্রি করা হয়।

মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, তদারকি অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন ষ্টেশনারী ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

তিনি আরও জানান, অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা এবং সঠিক তথ্য না দেওয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ করা হয়।

শেয়ার করুন