ডেস্ক রিপোর্ট

১৬ মে ২০২২, ১০:০১ পূর্বাহ্ণ

সিলেটের ইমরানুরকে নিয়ে বিশ্ব এ্যাথলটিকসে বাংলাদেশের অনেক প্রত্যাশা

আপডেট টাইম : মে ১৬, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ

শেয়ার করুন

মো. জিল্লুর রহমান জিলু, বালাগঞ্জ (সিলেট) থেকে : আমেরিকায় আগামী জুলাই মাসে বসছে এ্যাথলেটিকসের বিশ্ব আসর। আর এই আসরে এবার বাংলাদেশের প্রধান ভরসা সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুরের সন্তান ইমরানুর রহমান। ইমরানুর ইতোমধ্যে বাংলাদেশের দ্রুততম মানব হিসেবে খ্যাতি লাভ করেছেন। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টু আলাপকালে বলেন, ইমরানুর বাংলাদেশ এ্যাথলেটিকসের নতুন নায়ক। ইমরানুরকে নিয়ে আমাদের অনেক প্রত্যাশা।

ইমরানুর রহমান সিলেটের দক্ষিণ সুরমার সন্তান। তার গ্রামের বাড়ি উপজেলার জালালপুর ইউনিয়নের সেনগ্রাম। যুক্তরাজ্য প্রবাসী ইমরানুর রহমান ইতোমধ্যে বাংলাদেশের দ্রুততম মানব হিসেবে খ্যাতি লাভ করেছেন। বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, ইমরানুর রহমান আমাদের নতুন আবিষ্কার। ইমরানুর ইতোমধ্যে তার যোগ্যতার পরিচয় দিতে সক্ষম হয়েছে। গত জানুয়ারিতে তাকে দেশে নিয়ে আসার পরপরই নিজের যোগ্যতা প্রমাণ করেন দেশের দ্রুততম মানবের রেকর্ড অর্জন করে। এ্যাথলেট মাহাবুব আলমের (১০.৫৪ সে) দীর্ঘ ২২ বছরের রেকর্ড ভেঙ্গে ইমরানুর (১০.৫০ সে) এখন বাংলাদেশের দ্রুততম মানব।

ইমরানুর গত মার্চ মাসে সার্বিয়ার বেলগ্রেডে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে বাংলাদেশের প্রথম এ্যাথলেট হিসেবে সেমিফাইনালে উঠেছিলেন। ৬০ মিটার ষ্প্রিন্টে তিনি সময় নিয়েছিলেন ৬.৬৪ সেকেণ্ড। যদিও তিনি সেমিফাইনালে দৌড় দেননি। ট্র্যাকের বাকি ৭জন দৌড় শেষ করলেও ইমরান দাঁড়িয়েছিলেন নিজ ব্লকেই। পাশের জন ফলস স্ট্রার্ট করায় বিভ্রান্ত হয়েছিলেন ইমরানুর।

এডভোকেট আব্দুর রকিব মন্টু জানান, ইমরানুরকে নিয়ে এখন সাউথ এশিয়ান গেমসে স্বর্ণের প্রত্যাশা বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের। তাই এবার তাকে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের আন্তর্জাতিক টুর্ণামেন্টে পাঠানো হচ্ছে। আগামী জুলাই মাসে ‘যুক্তরাষ্ট্রের ওরেগান স্টেটের ইউগেনে শহরে ১৫ থেকে ২৪জুলাই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। ইমরানুর ১২ জুলাই যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্র যাবেন এবং ১৬ জুলাই তার খেলা অনুষ্ঠিত হবে। সেখানে অংশ নিয়ে তিনি ১৭ জুলাই আবার যুক্তরাজ্যে ফিরবেন। ইমরানুর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডে উঠতে পারলেই সেটা আমাদের বিশাল কিছু।

এডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, আমাদের সামনে কমনওলেথ গেমস, ইসলামী সলিডারিটি গেমস ও সাউথ এশিয়ান গেমস রয়েছে। আগামী আগস্টে (২-৮) যুক্তরাজ্যের বার্মিংহামে কমনওয়েলথ এবং আগস্টের মাঝামাঝি তুরস্কে ইসলামী সলিডারিটি গেমস অনুষ্ঠিত হবে। আমরা আশাবাদী এসব গেমসে ইমরানুর অনেক ভালো করবে। তিনি বলেন, ইমরানুর রহমানের পক্ষে কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে ওঠাও অসম্ভব কিছু নয়। আর ইসলামি সলিডারিটি গেমসে অনেক ভালো কিছুর প্রত্যাশা যেমন রয়েছে;তেমনি সাউথ এশিয়ান গেমসে তাকে নিয়ে স্বর্ণ জয়ের প্রত্যাশায় বাংলাদেশ।

শেয়ার করুন