ডেস্ক রিপোর্ট

১৯ মে ২০২২, ৭:৩১ অপরাহ্ণ

নগরীতে এক লাখ পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করবে সিসিক, কন্ট্রোল রুম চালু

আপডেট টাইম : মে ১৯, ২০২২ ৭:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট:মহানগরের বন্যা পরিস্থিতি নিয়ে সিলেট সিটি কর্পোরেশনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে ২০২২) রাত ৮ টায় নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরী সভায় সভাপতিত্ব করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সভায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষনে সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানকে প্রধান করে একটি কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত নেয়া হয়।

মহানগরের নদীবর্তি বিভিন্ন ওয়ার্ডের আশ্রয়কেন্দ্র ও বাসা-বাড়িতে থাকা পানি বন্দি মানুষের তালিকা দ্রুত সময়ের মধ্যে প্রনয়ন ও কার্যকর ব্যবস্থা গ্রহণ, আশ্রয় কেন্দ্র সমূহে বন্যার্তদের জন্য খাবার ব্যবস্থা করা, শিশু খাদ্য সরবরাহ ও স্বাস্থ্য সুরক্ষায় সিসিকের ৩ টি মেডিকেল টিম গঠন করা হয়।

এছাড়া প্লাবিত এলাকার মানুষের বিশুদ্ধ খাবার পানি সংকট নিরসনে ১ লাখ পিস পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়।

ইতিমধ্যে আশ্রয় কেন্দ্র ও পানি বন্দি মানুষের খাবার পানির সংকট নিরসনে সিসিকের পানি গাড়ি পাঠানো হচ্ছে। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সেবা অব্যাহত রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে সিসিকের মেডিকেল টিমগুলো বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থান নেয়া মানুষের স্বাস্থ্য সেবা প্রদান করবে।

বৃহস্পতিবার রাত থেকেই বিভিন্ন আশ্রয় কেন্দ্রে শুকনো খাবারের পাশাপাশি বন্যার্তদের দেয়া হচ্ছে রান্না করা খাবার (খিচুড়ী)। পরিস্থিতি বিবেচনায় খাবার বিতরণ অব্যাহত থাকবে।

এই পরিস্থিতিতে সিলেট মহানগরের বন্যা কবলিত এলাকার মানুষের সাহায্যে সিসিক সর্বাত্মক চেষ্ঠা করবে বলে জানিয়েছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এ্ অবস্থায় সিলেটের দুর্গত মানুষের জন্য সরকারও বিশেষ সহযোগিতা প্রদান করবে বলে প্রত্যাশা সিসিকের।

জরুরী সভায় উপস্থিত ছিলেন সিসিক কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস, কাউন্সিলর মো. আজম খান, কাউন্সিলর রেজাউল হাসান লোদী, কাউন্সিলর ফরহাদ চৌধুরী, কাউন্সিলর আফতাব হোসেন খান, কাউন্সিলর রেজওয়ান আহমদ, কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ. কাউন্সিলর এ কে এ লায়েক, কাউন্সিলর মস্তাক আহমদ, কাউন্সিলর মো. সিকন্দর আলী, কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, কাউন্সিলর আব্দুল মুনিম, সংরক্ষিত কাউন্সিলর সালমা সুলতানা এ্যাডভোকেট, সংরক্ষিত কাউন্সিলর শাহানা বেগম শানু, সংরক্ষিত কাউন্সিলর রেবেকা বেগম, সংরক্ষিত কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, সংরক্ষিত কাউন্সিলর মাসুদা সুলতানা সাকি, সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, নির্বাহী প্রকৌশলী শামসুল হক পাঠওয়ারী, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, নির্বাহী প্রকৌশলী আব্দুস সোবহান, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, সিসিকের বিভিন্ন বিভাগ ও শাখার কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

 

 

শেয়ার করুন