ডেস্ক রিপোর্ট

২৩ মে ২০২২, ৭:১৭ অপরাহ্ণ

এক সপ্তাহ পর সিলেটে সুরমা নদীর পানি বিপদসীমার নিচে

আপডেট টাইম : মে ২৩, ২০২২ ৭:১৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট:আবহাওয়া অনুকুল থাকায় সিলেটে বন্যা পরিস্থিতির আরো উন্নতি হয়েছে। সোমবার সিলেট ছিল রৌদ্রকোজ্জ্বল। এ কারণে বিভিন্ন স্থান থেকে বন্যার পানি দ্রæত নেমে পড়ে। এদিকে, সপ্তাহখানেক পর সিলেট পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। সোমবার সকালে এ নদীর পানি বিপদসীমার ১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও দুপুর ১২টার পর থেকে পানি কমতে থাকে।
পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ কেন্দ্র জানায়, সোমবার সন্ধ্যা ৬টায় কানাইঘাট পয়েন্টে সুরমা নদীর পানি বিপদসীমার ৫৫ সেন্টিমিটার, আমলসীদ পয়েন্টে কুশিয়ারা বিপদসীমার ৮৪ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ২৩ সেন্টিমিটার এবং কুশিয়ারা ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৫৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।
পাউবো উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম নিলয় পাশা জানান, বন্যার পানি দ্রæতই কমছে। সিলেটে সুরমার পানি বিপদসীমার নিচে নেমে এসেছে। বন্যার পানি নেমে যাওয়ার সাথে সাথে তারা ভেঙ্গে যাওয়া বাঁধ ও ডাইক মেরামতের কাজ শুরু করবেন বলে জানান তিনি।

পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে চলতি মাসের ১১ মে থেকে সিলেটের বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়। ধীরে ধীরে বন্যা বৃদ্ধি পেয়ে সিলেট মহানগরেরও নিম্নাঞ্চল প্লাবিত হয়। এক এক করে মহানগরীর প্রায় ২০ টি ওয়ার্ড বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়। এ সময় অনেক মানুষই বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গিয়ে অবস্থান নেন। পাঁচ দিন পানিবন্দী থাকার পর গত শনিবার রাত থেকে এসব এলাকা থেকে পানি নামতে শুরু করে। সোমবার নগরীর অনেক স্থান থেকে পানি নেমে যায়।

শেয়ার করুন