ডেস্ক রিপোর্ট

২৮ মে ২০২২, ৪:৪৩ অপরাহ্ণ

প্রকাশিত হয়েছে সাংবাদিক আহমেদ নূরের নতুন বই‘মহিরুহের পাশে’

আপডেট টাইম : মে ২৮, ২০২২ ৪:৪৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট:বিশিষ্ট সাংবাদিক ও লেখক আহমেদ নূরের তৃতীয় বই ‘মহিরুহের পাশে : আবুল মাল আবদুল মুহিতের আলাপচারিতা’ প্রকাশিত হয়েছে। বইটি প্রকাশ করেছে কমলাফুলি প্রকাশন। বইয়ের পরিবেশক ঢাকার উৎস প্রকাশন। গ্রন্থবিপণি বাতিঘরসহ দেশের বিভিন্ন বইয়ের দোকানে বইটি পাওয়া যাচ্ছে।
কমলাফুলি প্রকাশন সূত্রে জানা গেছে, বইয়ের প্রচ্ছদ করেছেন ধ্রæব এষ। দাম রাখা হয়েছে ২৮০ টাকা। বইটি পাঠে পাঠকেরা সদ্যপ্রয়াত সাবেক অর্থমন্ত্রী-লেখক আবুল মাল আবদুল মুহিতের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানা দিক সম্পর্কে জেনে নিতে পারবেন।
প্রকাশনা সংস্থাটি জানিয়েছে, নানা সময়ে জনাব মুহিত তাঁরই ঘনিষ্ঠজন আহমেদ নূরকে সাক্ষাৎকার প্রদান করেছেন। এসব সাক্ষাৎকারে আবুল মাল আবদুল মুহিতের শৈশব-কৈশোর থেকে শুরু করে কর্ম ও রাজনৈতিক জীবন উন্মোচিত হয়েছে। জনাব মুহিত সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন এবং পছন্দ-অপছন্দের বিষয়ে খোলামেলা আলাপ করেছেন। এ ছাড়া মহান জাতীয় সংসদে বাজেট উপস্থাপনের আগে আহমেদ নূরকে প্রদত্ত ও বইটিতে মুদ্রিত একাধিক সাক্ষাৎকারে বাংলাদেশের অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার বিষয়টিও দারুণভাবে ধরা পড়েছে।
উল্লেখ্য, আহমেদ নূর প্রায় চার দশক ধরে সাংবাদিকতা পেশায় জড়িত আছেন। পাশাপাশি একজন সুলেখক হিসেবেও খ্যাতি পেয়েছেন। বর্তমানে দৈনিক ‘সিলেট মিরর’-এর সম্পাদক হিসেবে কর্মরত। দৈনিক ‘প্রথম আলো’ ও দৈনিক ‘কালের কণ্ঠ’-এর প্রতিষ্ঠালগ্ন থেকে সিলেট ব্যুরো প্রধানের দায়িত্বে ছিলেন। এর আগে তিনি কাজ করেছেন দৈনিক ‘ভোরের কাগজ’-এ। দুই দশকের বেশি সময় ধরে ‘বিবিসি বাংলা’র সিলেটস্থ স্ট্রিংগার হিসেবে দায়িত্ব পালন করছেন।
আহমেদ নূর সিলেট প্রেসক্লাবের পরপর দুইবার সভাপতি ও দুইবার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাংবাদিকতার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গেও জড়িত রয়েছেন। তাঁর প্রকাশিত অপর দুটো বই হচ্ছে : ‘ওয়ান ইলেভেন : কারারুদ্ধ দিনগুলো’ এবং ‘আপন আলোয় আব্দুস সামাদ আজাদ’।

শেয়ার করুন