ডেস্ক রিপোর্ট

২৯ মে ২০২২, ১২:১৮ অপরাহ্ণ

শাহজীবাজার বিদ্যুৎ কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে

আপডেট টাইম : মে ২৯, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ

শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজীবাজার ৩৩০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বিদ্যুতের ২ ট্রান্সফর্মার পুড়ে ছাই হয়ে গেছে।
রোববার (২৯ মে) বেলা ১২টার দিকে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিয়ন দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
এর আগে, সকাল সাড়ে ৯টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে দুইটি বড় ট্রান্সফর্মারে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজ চালায়। এ সময় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। কালো ধোঁয়ায় আশপাশের এলাকা ছেঁয়ে যায়।
বিদ্যুৎ কেন্দ্রের কর্মচারী মো. মানিক জানান, হঠাৎ শব্দ করে আগুন ধরে যায়। তাৎক্ষণিক কর্মকর্তা-কর্মচারীরা অফিস থেকে বের হয়ে দেখেন বিদ্যুৎ কেন্দ্রে আগুন চলছে। কীভাবে আগুন ধরেছে, এ ব্যাপারে তাৎক্ষণিক কিছু জানা যায়নি।
স্থানীয় বাসিন্দা উজ্জ্বল জানান, আগুনের কালো ধোঁয়ায় এলাকা অন্ধকার হয়ে যায়। বাসাবাড়ির মানুষ ভয়ে দিগ্বিদিক ছোটাছুটি শুরু করে।
হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শিমুল মো. রফি জানান, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।
শাহজিবাজার ৩৩০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের জ্যেষ্ঠ প্রকৌশলী মিজানুর রহমান বলেন, কেন্দ্রের তিনটি ট্রান্সফর্মারের মধ্যে একটি পুরোপুরি পুড়ে গেছে। নিয়ন্ত্রণ কক্ষও ক্ষতিগ্রস্ত হয়েছে।অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে হয়েছে বা ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তিনি কিছু বলতে পারেননি। তিনি জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে।ট্রান্সফার পড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবারহ বিঘ্ন ঘটছে।

শেয়ার করুন