ডেস্ক রিপোর্ট

১ জুন ২০২২, ৪:৫০ অপরাহ্ণ

ফুটবলকে এগিয়ে নিতে প্রতি বছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট হচ্ছে : জেলা প্রশাসক

আপডেট টাইম : জুন ১, ২০২২ ৪:৫০ অপরাহ্ণ

শেয়ার করুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২২ এর সিলেট সদর উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে।

আজ বুধবার (১ জুন) বিকেলে শাহী ঈদগাহস্থ সদর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফাইনাল শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ মজিবর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- দেশের ফুটবলকে এগিয়ে নিতে এবং তৃণমূল পর্যায় থেকে প্রতিভাবান ফুটবলার বাছাইয়ের জন্য সারা দেশব্যাপী বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ অনুষ্ঠিত হচ্ছে। এখান থেকে সেরা খেলোয়াড়রা ব্রাজিলে গিয়ে প্রশিক্ষণের সুযোগ পাবে। তিনি সুন্দর এবং সফলভাবে টুর্নামেন্ট সম্পন্নের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে সদর উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম উন্নয়নে দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন। সেই সাথে সদ্য সিলেট জেলা ক্রিকেট দল দেশসেরা হওয়ায় সংবর্ধনা প্রদানের কথা তুলে ধরে আগামীতে সিলেট জেলা ফুটবল দল চ্যাম্পিয়ন হলে তাদেরও সংবর্ধনার ব্যবস্থা করা হবে বলে জানান।

সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নুসরাত আজমেরী হক’র সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাংবাদিক ওলিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এইচ এম এ মালিক ইমন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট সদরের সহকারী কমিশনার ভূমি ফারিয়া সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাত আহমদ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, হাটখোলা ইউপি চেয়ারম্যান মাওলানা কে.এম রফিকুজ্জামান, পরিবার-পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, উপজেলা মেডিক্যাল অফিসার সাফওয়াত আহমেদ ওয়াসিম, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুল কাদির, সুহিন আহমদ চৌধুরী, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আমিনুর রহমান পাপ্পু, ক্রীড়া সংগঠক গোলাম কিবরিয়া, উপজেলা দলের কোচ ইমরাজ ইমু ও টাইগার জামিল।

ফাইনাল খেলা নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় ছিল। পরে টাইব্রেকারে খাদিমপাড়া ৩-২ গোলে জয়লাভ করে ২য় বারের মতো চ্যাম্পিয়ন হয়। রানার আপ হয় গত আসরের চ্যাম্পিয়ন হাটখোলা।

টুর্নামেন্ট সেরা হয় খাদিমপাড়ার আব্দুল্লাহ বিন ফাত্তাহ, দুটি সেভ দিয়ে ম্যান অব দ্যা ম্যাচ হয় খাদিমপাড়া গোলকিপার সাহেল আহমদ ও সর্বোচ্চ গোলদাতা খাদিমপাড়ার সাকিব ইসলাম।

শেয়ার করুন