ডেস্ক রিপোর্ট

২ জুন ২০২২, ৫:০৪ অপরাহ্ণ

বর্ণমালা একাডেমীতে তৃণমূল নারী উদ্যোক্তার মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আপডেট টাইম : জুন ২, ২০২২ ৫:০৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের বাগবাড়ি বর্ণমালা একাডেমীতে তৃণমূল নারী উদ্যোক্তা (গ্রাসরুটস) এর উদ্যোগে এবং সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেট জেলা ও বাংলাদেশ বেনারশি, মসলিন ও জামদানী সোসাইটির সহযোগিতায় ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২ জুন) বিকেল ৩টায় শতাধিক রোগীকে ফ্রী ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করা হয়। ক্যাম্পে রোগীদের মাঝে ব্যবস্থাপত্র, বিনামূল্যে ঔষুধ, সাবান, পানী বিশুদ্ধ করণ ট্যাবলেট ও ব্লিচিং পাওডার তুলে দেওয়া হয়।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর প্রধান নির্বাহী পরিচালক হিমাংশু মিত্রের সভাপতিত্বে ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের যে কোন দূর্যোগময় সময়ে অন্যান্য সামাজিক সংগঠনের ন্যায় তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস)ও কাজ করেছে। দেশে বৈশ্বিক মহামারি কারোনা ভাইরাসের সময়ও তারা বিভিন্ন মহতি উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে অসহায়দের মাঝে দাঁড়ানো এটি অত্যন্ত গর্বের বিষয়।

বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর মখলিছুর রহমান কামরান বলেন, আজকের এই ফ্রী মেডিকেল ক্যাম্প খুবই সময় উপযোগী একটি উদ্যোগ। তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সাহায্যে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলন সিলেটের বিভাগীয় সমন্বয়ক দেবব্রত রায় দীপন, গ্রাসরুটস এর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাকেরা সুলতানা জান্নাত, যুব মৈত্রীর সিলেট জেলা সভাপতি আব্দুল্লাহ খোকন, গ্রাসরুটস এর জাতীয় সমন্বয়কারী অনিতা দাশ গুপ্তা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লিমন খান, সম্মিলিত সামাজিক আন্দোলনের আহ্বায়ক জান্নাত আরা পান্না, সন্দিপন শুভ, যুব মৈত্রীর সমির সেন, গ্রাসরুটস এর কেন্দ্রীয় প্রচার সম্পাদক পারুল মজুমদার, মানবিক পুলিশ শফি, বিডব্লিউসিসিআই এর নুরুন্নাহার বেবী, গ্রাসরুটস এর সেলিনা রীনা প্রমুখ।

এতে চিকিৎসা প্রদান করেন ডা. বিজন চন্দ্র সেন, ডা. শামসুন নুর মানব, ডা. শারমিন বেগম, ডা. আইফা বেগম। বিজ্ঞপ্তি

শেয়ার করুন