ডেস্ক রিপোর্ট

৪ জুন ২০২২, ৬:১৩ অপরাহ্ণ

শাহপরান উপশহরে জামিয়াতুল উলুমিল ইসলামিয়ার উদ্বোধন হচ্ছে আজ

আপডেট টাইম : জুন ৪, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট:শহরতলীর শাহপরান উপশহরে আজ রোববার জামিয়াতুল উলুমিল ইসলামিয়া সিলেট-এর উদ্বোধন হচ্ছে। একই সাথে তাকমিল ফিল হাদিসের ইফতেতাহি সবক প্রদান করা হবে। এতে বুখারি শরীফের দারস দেবেন অধ্যাপক মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী। এতে সিলেটের স্বনামধন্য উলামায়ে কেরাম ও সুধীবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জামেয়ার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মাওলানা শামসুদ্দীন মুহাম্মদ ইলিয়াস।
মাদ্রাসার অন্যতম উদ্যোক্তা, আর্ক রিয়েল এস্টেট প্রাইভেট লিমিটেড-এর এমডি মুহাম্মদ মুনতাসির আলী জানান, এ প্রতিষ্ঠানে ডিজিটাল মিডিয়ার মাধ্যমে বিশ্বের খ্যাতনামা ইসলামী স্কলার ও মুহাদ্দিসীনের অনলাইন ক্লাসের সুযোগ রয়েছে। পাশাপাশি মিশকাত ও দাওরায়ে হাদীসের মেধাবী শিক্ষার্থীদের জন্য ফ্রি আবাসিক সুবিধা এবং মাসিক ও বার্ষিক স্টাইপেন্ডের সুবিধা থাকবে। এছাড়া, বাংলা, আরবী ও ইংরেজি ভাষা ও সাহিত্যে সমান দক্ষতা অর্জনের সুবিধার পাশাপাশি থাকবে লাইব্রেরীর সুবিধা।
তিনি জানান, নিজস্ব জায়গায় জামেয়ার ৬ তলা ভবন নির্মাণের ড্রয়িংয়ের কাজ চলছে। এতে ৩৬০ জন ছাত্রের জন্য আলাদা পাঠদান কক্ষ, আলাদা হোস্টেল, ডাইনিং, লাইব্রেরি, কম্পিউটার ল্যাব, ভাচুর্য়াল সেমিনার কক্ষ, পরীক্ষা হল, মেডিকেল চেকআাপ রুমসহ মোট ৬০ টি কক্ষ থাকবে।

শেয়ার করুন