ডেস্ক রিপোর্ট

৫ জুন ২০২২, ৬:০৯ অপরাহ্ণ

দোয়ারায় স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্যজোটের স্মারকলিপি প্রদান

আপডেট টাইম : জুন ৫, ২০২২ ৬:০৯ অপরাহ্ণ

শেয়ার করুন

দোয়ারাবাজার, সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের চলমান উপবৃত্তি বহাল রাখার দাবীতে উপজেলা প্রশাসন (ইউএনও) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

৫জুন(রবিবার ) দুপুরে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্যজোটের জেলা সভাপতি ও (স্বাস্ব ইমাশিপের) কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাও আবুল হোসেন নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াঙ্কার নিকট এ স্মারকলিপি প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক ঐক্যজোট উপজেলা সভাপতি মাও আলী আহমদ, সহ সভাপতি মাও আবু বকর, সেক্রেটারি মাও আব্বাস আলী,অর্থ সম্পাদক আবুল বাশার,প্রমুখ নেতৃবৃন্দ।

কোমলমতি শিক্ষার্থীদের উপবৃত্তি বহাল রাখার দাবীতে এর আগে উপজেলা পরিষদ সড়কে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপি চলা মানববন্ধনে শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন এবং দাবি আদায়ে বক্তব্য দেন।

স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক ঐক্যজোটের জেলা সভাপতি আবুল হোসাইন বলেন, স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার কোমল মতি শিক্ষার্থীরা ২০০৩ সাল থেকে সরকারের দেয়া উপবৃত্তি পেয়ে আসছেন। সর্বশেষ ২০২১ সালেও উপবৃত্তি পেয়েছেন শিক্ষার্থীরা। কিন্তু হঠাৎ সম্প্রতি সময়ে উপজেলা শিক্ষা কর্মকর্তার দপ্তরে শিক্ষার্থীদের তালিকা দাখিল করতে গেলে তাঁরা না বলে দেন। এবং বলেন এ তালিকা নেয়ার নির্দেশনা এখন আর নেই। বক্তারা আরও বলেন, দেশের সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসাগুলো জাতীয় করণসহ শিক্ষার্থীদের উপবৃত্তি আবারও চালু করা হলে আমাদের কোমলপ্রাণ শিক্ষার্থীরা উপকৃত হবে।

শেয়ার করুন