ডেস্ক রিপোর্ট

১৪ জুন ২০২২, ৬:৫৮ অপরাহ্ণ

গোলাপগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচন আজ : লড়ছেন এলিম-শফিক

আপডেট টাইম : জুন ১৪, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

শেয়ার করুন

গোলাপগঞ্জ প্রতিনিধি :গোলাপগঞ্জে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ বুধবার। আজ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। কেন্দ্রসমূহে ব্যালট পেপার পৌঁছবে আজ সকালে। নির্বাচন উপলক্ষে চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। নির্বাচনে মাত্র দুজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তারা হচ্ছেন-
আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম ও আওয়ামীলীগের ঘরানার স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের ভিপি শফিক উদ্দিন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ নির্বাচনে ২ লক্ষ ৪০ হাজার ১শ’ ভোটার ১০২টি ভোটকেন্দ্রে ৬২৫টি বুথের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে, নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় টহল দিচ্ছেন। উপজেলার ১২টি প্রবেশদ্বারে বসানো হয়েছে চেক পোস্ট। নির্বাচনে ৩০টি মোবাইল কোর্টের পাশাপাশি থাকবে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসারদের সমন্বয়ে একধিক স্ট্রাইকিং ফোর্স।
বেশ কয়েকজন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্বে থাকবেন। এছাড়া সাদা পোষাকধারী পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নজরদারি করছেন।
মঙ্গলবার নির্বাচনের সবকটি কেন্দ্রে পাঠানো হয়েছে ভোট গ্রহণের সরঞ্জাম। এর মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র প্রায় অর্ধশতাধিক। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রে গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি আইন-শৃংখলা বাহিনী কঠোর সতর্কবস্থায় থাকবে। কোন অঘটনের খবর পেলেই তারা ছুটে যাবে। গত কয়েকদিন থেকে নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী জানান, নির্বাচনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে-এজন্য আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ গোলাম কবির জানান, নির্বাচনে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের পাশাপাশি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। র‌্যাব, বিজিবি ও পুলিশ নির্বাচনী এলাকায় টহল দিচ্ছে।

উল্লেখ্য, চলতি বছরের ২৯ জানুয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইকবাল আহমদ চৌধুরী মৃত্যুবরণ করেন । তাঁর মৃত্যুতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর নির্বাচন কমিশন (ইসি) এই শূন্য আসনে তফসিল ঘোষণা করে।

শেয়ার করুন