ডেস্ক রিপোর্ট

২১ জুন ২০২২, ৬:৩২ অপরাহ্ণ

সবার সাথে সমন্বয় করে বন্যার্তদের মধ্যে ত্রাণ কার্যক্রম জোরদার করতে হবে :প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ

আপডেট টাইম : জুন ২১, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন

জৈন্তাপুর থেকে নিজস্ব সংবাদদাতা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি সবার সাথে সমন্বয় করে বন্যার্তদের মধ্যে ত্রাণ কার্যক্রম জোরদার করতে সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন। তিনি বলেন, দুর্গত মানুষকে উদ্ধার ও ত্রাণ কাজে ইতিমধ্যে সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি সংস্থা একসঙ্গে কাজ করে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তা দেওয়া হবে।
গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটের জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণমন্ত্রী আরো বলেন, সরকারি সংস্থার পাশাপাশি আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে। মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রস্তুত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

মতবিনিময় সভায় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে বলেন, আওয়ামী লীগ ভোগবিলাসের রাজনীতি করে না। ত্যাগ তিতীক্ষার রাজনীতি করে আওয়ামী লীগের নেতা কর্মীরা। জনপ্রতিনিধিদের দলমতের ঊর্ধ্বে উঠে দুর্গত মানুষের পাশে দাঁডানোর আহ্বান জানান তিনি।

এর আগে মঙ্গলবার বিকেলে মন্ত্রী জৈন্তাপুর উপজেলার আব্দুল লতিফ-জুলেখা বালিকা বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে বন্যাদুর্গতদের খোঁজ খবর নেন। বিজিবি’র একটি টিম সেখানে চিকিৎসা সহায়তা দিচ্ছিলেন। মন্ত্রী এ সময় বিজিবি’র কর্মকর্তাদের সাথে আলাপ করেন এবং তাদেরকে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ধন্যবাদ জানান।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান ।

জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল বশিরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিপামনি দেবী, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) গোলাম দস্তগীর আহমেদ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম বদরুল ইসলাম, এখলাছুর রহমান, আলা উদ্দিন, নিজপাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: ইন্তাজ আলী, দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল ইসলাম, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: ফখরুল ইসলাম, ফতেপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিক আহমদ, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জমান চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সালাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ,দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, সাধারণ সম্পাদক আব্দুল জলিল, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহবায়ক মো: কুতুব উদ্দিন প্রমুখ।

 

শেয়ার করুন