ডেস্ক রিপোর্ট

১১ জুলাই ২০২২, ৩:৫৩ অপরাহ্ণ

ঈদের দিন করোনায় বিশ্বনাথে শতবর্ষী বৃদ্ধার মৃত্যু

আপডেট টাইম : জুলাই ১১, ২০২২ ৩:৫৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটে করোনায় আক্রান্ত হয়ে ৯৮ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার বাসিন্দা। ঈদের দিন সন্ধ্যা সাড়ে ৭টায় শহীদ ডা: শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই মহিলা ডাবল ডোজ ভ্যাক্সিনেটেড ছিলেন।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মিজানুর রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই হাসপাতালে বর্তমানে করোনা সন্দেহভাজন মিলিয়ে ২০ জন ভর্তি রয়েছে। আইসিইউতে আছেন ৬ জন। তবে, আইসিইউতে ভর্তির সংখ্যা আরো বাড়তে পারে। আইসিইউতে ভর্তিকৃতরা করোনাসহ অন্যান্য জটিল রোগে আক্রান্ত বলে জানান তিনি। সিলেটে গত কয়েকদিন ধরে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে জানিয়ে এ চিকিৎসক সকলকে করোনার চিকিৎসা নেয়ার পরামর্শ দেন।
সিলেট স্বাস্থ্য বিভাগের সোমবারের বুলেটিনে গত ২৪ ঘন্টায় করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়। এ নিয়ে এ বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৩৯ জনে।
বুলেটিন অনুযায়ী, সিলেটে ২৪ ঘন্টায় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ৪৫ জনের নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩.৩৩%। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৯ জন ও আইসিইউতে ভর্তি আছেন ৬ জন।
২ মাস পর গত জুন মাসের মাঝামাঝিতে সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক শামসুর রহমান (ময়না) মারা যান।
সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক ডা: নুরে আলম শামীম তখন জানিয়েছিলেন, প্রথমে ধারণা করা হয়েছিল, ওই চিকিৎসক মেসিভ হার্ট অ্যাটাকে মারা গেছেন। মৃত্যুর পর তার শরীর থেকে স্যাম্পল সংগ্রহের পর তার শরীরে করোনা পজিজিভ ধরা পড়ে। তার স্ত্রীও করোনায় আক্রান্ত ছিলেন।
সর্বশেষ সিলেটে গত ১৮ এপ্রিল করোনা সংক্রমণে মৃত্যুর ঘটনা ঘটেছিল। ২০২০ সালের ১৫ এপ্রিল সারাদেশের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যান ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মো: মঈন উদ্দিন।

শেয়ার করুন