ডেস্ক রিপোর্ট

১৭ জুলাই ২০২২, ৩:১৬ পূর্বাহ্ণ

ম্যাচসেরা তাইজুল, সিরিজসেরা তামিম

আপডেট টাইম : জুলাই ১৭, ২০২২ ৩:১৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের দিন ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তাইজুল ইসলাম। আর সিরিজসেরার পুরস্কার উঠেছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ঝুলিতে।

তৃতীয় ওয়ানডেতে গতকাল শনিবার (১৬ জুলাই) রাতে ওয়েস্ট ইন্ডিজকে ১৭৮ রানে ‍গুটিয়ে দেয় বাংলাদেশ। তাতে মূল অবদানটা ছিল তাইজুল ইসলামের। তার ঘূর্ণির যেন কোনো জবাবই জানা ছিল না স্বাগতিক দলের খেলোয়াড়দের। ১০ ওভার বল করে ২৮ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। ব্রেন্ডান কিংকে দিয়ে শিকার শুরু করা তাইজুল থামেন ক্যারিবীয় অধিনায়ক পুরানকে ফিরিয়ে। মাঝখানে নেন শাই হোপ, পাওয়েল, কিমো পলের উইকেট।

টেস্ট স্পেশালিস্ট তাইজুল এ ফরম্যাটে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন একবার। ওয়ানডেতে জিতলেন দুইবার। নিজের অভিষেক ওয়ানডেতে ম্যাচসেরা তাইজুল আবার পুরস্কার পেলেন, সেটা প্রায় সাড়ে ৮ বছর পর। ওয়ানডেতে প্রথম যখন ম্যাচসেরা হয়েছিলেন, তখন তাইজুল নিয়েছিলেন ৪ উইকেট।

সিরিজসেরা তামিম তৃতীয় ওয়ানডেতে করেছেন ৩৪ রান। সব মিলিয়ে তিন ইনিংসে তিনি করেন ১১৭ রান। এ সিরিজে একটি হাফসেঞ্চুরিও আছে বাংলাদেশ অধিনায়কের। এ সিরিজ দিয়ে তামিম সিরিজসেরার পুরস্কার পেলেন সাতবার। প্রথম সিরিজসেরার পুরস্কার জিতেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে, ২০০৯ সালে।

শেয়ার করুন