ডেস্ক রিপোর্ট

২০ জুলাই ২০২২, ৮:১২ পূর্বাহ্ণ

সিলেট বিভাগে ঘর পাচ্ছে আরও ৮১৮টি পরিবার

আপডেট টাইম : জুলাই ২০, ২০২২ ৮:১২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

মুজিববর্ষ উপলক্ষে সিলেট বিভাগে আরও ৮১৮টি গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাবে। এরমধ্যে সিলেটে জেলায় রয়েছে ১২৬টি পরিবার।

গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান সংবাদ সম্মেলন করে ঘর হস্তান্তরের বিষয়টি জানান।

তিনি জানান, ভূমিহীন ও গৃহহীনদের (ক-শ্রেণি) ৩য় পর্যায়ে (২য় ধাপ) তালিকাভুক্তদের মাঝে এসব ঘর দেওয়া হবে। আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ জানিয়েছেন, এর আগে সিলেট বিভাগে প্রায় ১৫ হাজার পরিবারকে ঘর প্রদান করা হয়েছে।

আগামীকাল বৃহস্পতিবার ৮১৮টি ঘরের মধ্যে সর্বোচ্চ ৪০৬টি সুনামগঞ্জ জেলায়, সিলেটে ও হবিগঞ্জে ১২৬টি করে এবং মৌলভীবাজারে ১৬০টি ঘর প্রদান করা হবে।

এর মধ্যে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় ৬০টি, দিরাইয়ে ৩৩টি, দোয়ারাবাজারে ৯০টি, তাহিরপুরে ৪০টি, সদরে ৩৫টি, শান্তিগঞ্জে ৩৫টি, ছাতকে ৫৮টি, জগন্নাথপুরে ৩০টি ও জামালগঞ্জ উপজেলার ২৫টি, মৌলভীবাজার জেলার মধ্যে সদর উপজেলায় ১১৮টি, রাজনগরে ৭টি, বড়লেখায় ১০টি ও জুড়ি উপজেলায় ২৫টি এবং হবিগঞ্জ জেলার মধ্যে নবীগঞ্জ উপজেলার ৫০টি, বাহুবলের ৬৪টি ও মাধবপুর উপজেলার ১২টি পরিবার রয়েছে।

সিলেটের জেলা প্রশাসক জানিয়েছেন, জেলার মধ্যে সদরে ২৬টি, গোয়াইনঘাটে ৪০টি, কোম্পানীগঞ্জ ১৫টি, ফেঞ্চুগঞ্জ ২৯টি, জৈন্তাপুরে ১৬টি ঘর রয়েছে।

শেয়ার করুন