ডেস্ক রিপোর্ট

২২ জুলাই ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ণ

বৃহত্তর সিলেটে জালালাবাদ লিভার ট্রাস্টের বন্যাপরবর্তী স্ব্যস্থ্যসেবা প্রদান

আপডেট টাইম : জুলাই ২২, ২০২২ ১১:৪৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

আজ শুক্রবার থেকে বৃহত্তর সিলেটে আনুস্ঠানিকভাবে যাত্রা শুরু করলো জালালাবাদ লিভার ট্রাস্ট। সুনামগঞ্জের জগন্নাথপুরে (২২ জুলাই) শুক্রবার চিলাউড়াবাজার উচ্চবিদ্যালয় মাঠে একটি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়। নিউজ ব্রডকাস্টার অ্যাসোসিয়েশনের উদ্যোগে ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জনাব আজিজুস সামাদ আজাদ ডনের সার্বিক সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জনাব আজিজুস সামাদ আজাদ ডন, এনবিএ’র সভাপতি মুমতাহিনা রিতু, জালালাবাদ লিভার ট্রাস্টের ট্রাস্টি ক্লিনিক্যাল রিসার্চ অর্গানাইজেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হেলাল উদ্দিন, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান প্রমুখ।

সকালে ক্যাম্পটির উদ্বোধন করেন দেশের খ্যাতনামা লিভার বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলোজি বিভাগের ডিভিশন প্রধান ও জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতিস্ঠাতা চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব স্বপ্নিল। জালালাবাদ লিভার ট্রাস্টের পক্ষ থেকে আয়োজকদের হাতে ক্যাম্পে বিনামূল্যে বিতরনের জন্য ওষুধ তুলে দেয়া হয়। অধ্যাপক ডা. স্বপ্নীল ক্যাম্পে চিকিৎসেবাও প্রদান করেন।

পরে অধ্যাপক ডা. স্বপ্নীল সিলেট সদর উপজেলার ২নং হাটখোলা ইউনিয়নের উমারগাও সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জালালাবাদ লিভার ট্রাস্ট ও জালালাবাদ সন্মাননা যুব অর্গানাইজেশনের যৌথ আয়োজনে আরেকটি হেলথ ক্যম্পে যোগ দেন। উল্লেখ্য ট্রাস্টের ব্যবস্থাপনায় ঢাকা থেকে আগত শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের একদল চৌকষ চিকিৎসক ক্যাম্পে স্বাস্থসেবা প্রদান করেন। ট্রাস্টের পক্ষ থেকে ক্যাম্পে বিনামুল্যে ওষুধও বিতরন করা হয়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সভাপতি মিসেস নাজনীন, জালালাবাদ সম্মাননা যুব অর্গানাইজেশনের সাধারন সম্পাদক জনাব আহাদ জুয়েল, জালালাবাদ লিভার ট্রাস্টের ট্রাস্টি ক্লিনিক্যাল রিসার্চ অর্গানাইজেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হেলাল উদ্দিন, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান প্রমুখ।

এর আগে গতকাল রাতে সিলেটে হোটেল লা ভিস্তায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে জালালাবাদ লিভার ট্রাস্টের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ‘সচেতনতা’, ‘সেবা’ ও ‘প্রতিরোধ’ এই তিন প্রতিপাদ্যকে ধারণ করে বৃহত্তর সিলেট অঞ্চলের মানুষের মধ্যে লিভার রোগ সম্বন্ধে সচেতনতা বৃদ্ধি এবং লিভার রোগীদের জন্য চিকিৎসা সুবিধা সহজলভ্য করার লক্ষ্যে ট্রাস্টটি প্রতিষ্ঠিত হয়েছে। লিভার রোগের পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সেবামূলক কর্মকান্ডেও ট্রাস্টটি ভুমিকা রাখতে যাচ্ছে বলে জানিয়েছেন ট্রাস্টের প্রতিস্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান, সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য সচিব ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

উল্লেখ্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ইউরোএশিয়ান গ্যাস্ট্রোএন্টারোলজিক্যাল এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, সাউথ এশিয়ান এসোসিয়েশন ফর দ্যা স্টাডি অব দ্যা লিভরের সাধারণ সম্পাদক, ফোরাম ফর দ্যা স্টাডি অব দ্যা লিভারের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হেপাটোলজি এলুমনাই এসোসিয়েশনের সভাপতি।

শেয়ার করুন