ডেস্ক রিপোর্ট

২৩ জুলাই ২০২২, ৫:৩১ অপরাহ্ণ

নিজের সব কিছু বিলিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে চাই-ব্যারিষ্টার সুমন

আপডেট টাইম : জুলাই ২৩, ২০২২ ৫:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

এরশাদ আম্বিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, নিজের জীবনে অর্জিত সব কিছু বিলিয়ে দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে চাই।

তিনি আরও বলেন, দেশ ও প্রবাসীদের দেয়া সহায়তা যেন সঠিকভাবে বন্টন করে বন্যার্তদের মুখে হাসি ফুটাতে পারি এবং সার্বক্ষনিক যেন অসহায় মানুষের সেবা করে নিজের জীবন উৎসর্গ করতে পারি। তিনি শনিবার (২৩ জুলাই) সুনামগঞ্জের ছাতক থানার খুরমা ইউনিয়নের মর্যাদা গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ এবং বোবা ও অসহায় ব্যক্তি তুতা মিয়ার ঘর পরিদর্শন করতে গিয়ে উক্ত কথাগুলো বলেন। এ সময় ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন তুতা মিয়ার সম্পূর্ণ ঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাস প্রদান করেন।

এরশাদ আম্বিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন এর উদ্যোগে দেশ ও প্রবাসীদের আর্থিক সহযোগিতায় সিলেট ও সুনামগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্তদের রান্না করা খাবার, শুকনো খাবার, ত্রাণ ও আর্থিক সহযোগিতার ধারাবাহিকতায় ৫ম ধাপে সুনামগঞ্জের ছাতকে অনুষ্ঠিত হয় ফ্রি মেডিকেল ক্যাম্প। ব্যারিষ্টার সুমনের ত্রাণ কার্যক্রমের সম্নয়ক ও প্রকল্প পরিচালক মো. আহসান হাবীবের তত্তাবধানে শনিবার (২৩ জুলাই) সুনামগঞ্জের ছাতক খুরমা ইউনিয়নের মর্যাদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানিবন্দি শতাধিক পরিবারকে চিকিৎিসা সেবা ও ঔষধ প্রদান করা হয়। মেডিকেল  ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডা. মাহতাব আহমদ লস্কর ও স্বাস্থ্যকর্মী সেফা বেগম।
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক মাওলানা শামসুল ইসলাম, মো. শফিক মিয়া, তারাজুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

ডা. মাহতাব আহমদ লস্কর জানান, জকিগঞ্জে শতাধিক পরিবারের শিশুসহ বড়দের জ্বর, ডায়রিয়া এবং পানিবাহিত নানা রোগের চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়েছে।

ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ত্রাণ কার্যক্রমের সম্নয়ক ও প্রকল্প পরিচালক মো. আহসান হাবীব জানান, সিলেট ও সুনামগঞ্জে বন্যার শুরু থেকে বন্যার্তদের সহযোগিতা করা হচ্ছে। ইতিপূর্বে সিলেট ও সুনামগঞ্জের প্রতিটি উপজেলা ও ইউনিয়নে ত্রাণ সহায়তা প্রদান, শুকনো খাবার বিতরণসহ নানা ধরণের সহযোগিতা প্রদান করা হয়েছে। এরই ধারাবাহিকতায় সিলেট ও সুনামগঞ্জের প্রত্যেক উপজেলার ইউনিয়নগুলোতে গুরুত্ব বুজে ফ্রি মেডিকেল ক্যাম্প, ঔষধ বিতরণ করা হবে।

শেয়ার করুন