ডেস্ক রিপোর্ট

২৭ জুলাই ২০২২, ১২:৩৫ অপরাহ্ণ

বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতির এক উজ্জ্বল নক্ষত্র সৈয়দ মুজতবা আলী: জেলা প্রশাসক মজিবুর রহমান

আপডেট টাইম : জুলাই ২৭, ২০২২ ১২:৩৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেছেন, মনীষী সৈয়দ মুজতবা আলী বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতির একজন উজ্জ্বল নক্ষত্র। তিনি মেধা-মনন, নিরলস অধ্যাবসায় সহযোগে নানান বিষয় ও বস্তুর অনন্য ব্যাখ্যা দিতে পারঙ্গমতাবোধ অর্জন করেছিলেন। তিনি বলেন, সৈয়দ মুজতবা আলী তাঁর নিজের সৃষ্টিকর্মের মধ্য দিয়েই বাংলা ভাষাভাষী মানুষের হৃদয়পটে চিরভাস্বর হয়ে থাকবেন।

তিনি বুধবার (২৭ জুলাই) দুপুর ১২টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির যৌথ উদ্যোগে মনীষী সৈয়দ মুজতবা আলী’র ১১৭ তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞা এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, মুখ্য আলোচকের বক্তব্য রাখেন, সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শামীমা চৌধুরী। এতে উপস্থাপনা করেন সাদিয়া ইসলাম রিমি।

এছাড়াও আলোচনা সভায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, রাজা জিসি হাই স্কুল সহ অন্যান্য স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

শেয়ার করুন