ডেস্ক রিপোর্ট

২৮ জুলাই ২০২২, ৫:২৭ অপরাহ্ণ

নগর জনস্বাস্থ্য নিয়ে সিসিকে সেইভ দ্যা চিলড্রেনের কর্মশালা

আপডেট টাইম : জুলাই ২৮, ২০২২ ৫:২৭ অপরাহ্ণ

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট: সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) বিধায়ক রায় চৌধুরী বলেছেন, শহরের জনসংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে গ্রাম ও শহরের জনসংখ্যার হার ৫০:৫০ হয়ে যাবে। তাই এখন থেকে নগর জনস্বাস্থ্যের ব্যাপারে সকলকে সচেতন হতে হবে। শহরকে বসবাস উপযোগী এবং পরিবেশকে দূষণমুক্ত রাখতে প্রত্যেক নাগরিককে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা পালন করতে হবে।
বৃহস্পতিবার নগর জনস্বাস্থ্য চিহ্নিতকরণ ও প্রতিরোধের উপায় শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন। নগর ভবনে আয়োজিত কর্মশালায় সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)-এর প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: জাহিদুল ইসলাম সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বর্তমানের জনস্বাস্থ্য সমস্যা ও ভবিষ্যত প্রভাব নিয়ে আলোচনা করেন সেভ দ্যা চিলড্রেনের ম্যানেজার ড. ফাইজা রাহলা।
নগর জনস্বাস্থ্যের গুরুত্ব বিবেচনা করে ইউএস সিডিসি’র অর্থায়নে সেভ দ্যা চিলড্রেন ‘স্ট্রেনথেনিং আরবান পাবলিক হেলফ সিস্টেম’ প্রকল্পটি ১২টি সিটি কর্পোরেশনে জনস্বাস্থ্য রোগতত্ববিদ নিয়োগপূর্বক তা বাস্তবায়ন করছে। সিসিকে নগর স্বাস্থ্য রোগতত্ববিদ পদে ড. উমামা বিনতে সালেহ সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে কার্যক্রম পরিচালনা করছেন। অনুষ্ঠানে সীমান্তিক এইচআরডিসি’র প্রিন্সিপাল ড. তামান্না খান প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন