ডেস্ক রিপোর্ট

৩০ জুলাই ২০২২, ১:৪২ অপরাহ্ণ

গুচ্ছ ভর্তি পরীক্ষা: শাবি কেন্দ্রে উপস্থিতি ৯৪ দশমিক ৫৪ শতাংশ

আপডেট টাইম : জুলাই ৩০, ২০২২ ১:৪২ অপরাহ্ণ

শেয়ার করুন

শাবি প্রতিনিধি : দেশে দ্বিতীয়বারের মতো বিজ্ঞান অনুষদভ্ক্তু ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা। এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে উপস্থিতির হার ৯৪ দশমিক ৫৪ শতাংশ।

আজ শনিবার (৩০ জুলাই) বিকাল চারটার দিকে শাবিপ্রবি কেন্দ্রের ভর্তি কমিটির সদস্য সচিব ইশরাত ইবনে ইসমাইল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা শাবিপ্রবির ৮ টি উপকেন্দ্রের ১২০টি কক্ষে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয় পাঁচটি একাডেমিক ভবন, আইআইসিটি ভবন, লাইব্রেরী ভবন ও ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হয়। এতে সর্বমোট পরীক্ষার্থী ছিল ৫ হাজার ৫২৯ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৫হাজার ২২৭ জন এবং অনুপস্থিত ছিলেন ৩০২ জন।

তিনি আরো বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটে নি। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

পরীক্ষা চলাকালীন সময়ে হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আমিনা পারভীন, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং সদস্য সচিব ইশরাত ইবনে ইসমাইল প্রমুখ।

শেয়ার করুন