ডেস্ক রিপোর্ট

১ আগস্ট ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ণ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক গবেষণা কর্মশালা শুরু

আপডেট টাইম : আগস্ট ১, ২০২২ ১০:৫৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭ম বার্ষিক গবেষণা কর্মশালা শুরু হয়েছে। সোমবার (১ আগষ্ট) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে এই কর্মশালা উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মোঃ মাহফুজুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ। কর্মশালায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অনুষদের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ।

দুই দিনব্যপী কর্মশালায় স্থান পাচ্ছে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ, কৃষি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদ, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ও বায়োটেনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের গবেষকদের গবেষণা নিয়ে ৬ টি পৃথক টেকনিক্যাল সেশন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো সহ অন্যান্য সংস্থার অর্থায়নে পরিচালিত মোট পঞ্চাশটি গবেষণা প্রকল্পের ফলাফল ও গবেষণালব্ধ তথ্য-উপাত্ত উপস্থাপিত হবে এই কর্মশালায়।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় গবেষণা কার্যক্রমে এগিয়ে যাচ্ছে। পূর্বের চেয়ে বর্তমানে গবেষণা জন্য বরাদ্দ অর্থের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। যার ফলে উন্নতমানের গবেষণা প্রকল্প পরিচালনা করা সম্ভব হচ্ছে’। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষকদেরও গবেষণায় মনোনিবেশ করার আহবান জানান।

শেয়ার করুন