ডেস্ক রিপোর্ট

১ আগস্ট ২০২২, ২:১৫ অপরাহ্ণ

২৩ দিন পর ভোলাগঞ্জ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু

আপডেট টাইম : আগস্ট ১, ২০২২ ২:১৫ অপরাহ্ণ

শেয়ার করুন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ স্থলবন্দর দিয়ে আবারও শুরু হয়েছে পাথর আমদানি। ২৩ দিন বন্ধ থাকার পর সোমবার সকালে বাংলাদেশে প্রবেশ করে পাথর বুঝাই গাড়ি। এর আগে গত মাসের ৮ তারিখ বন্ধ হয় ভারত থেকে পাথর আমদানি। ভোলাগঞ্জ চুনাপাথর আমদানি কারক গ্রুপের পক্ষ থেকে জানা যায়, একদিন এই স্থলবন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ থাকলে সরকার প্রায় ২ লক্ষ টাকার টেক্স থেকে বঞ্চিত হয়। সেই সাথে প্রায় ২০ হাজার মানুষ কর্মহীন হয়ে পড়ে।

স্থানীয় সুত্রে জানা যায়, ভারতের অভ্যান্তরীণ দ্বন্দ্বের কারণে তাদেরই একপক্ষ রাস্তা বন্ধ করে রেখেছিল। তবে কাস্টমস সুপার আহমদ আলী খান জানান ভারতের ইমপোর্ট এক্সপোর্ট অ্যাসোসিয়েশন চিঠি দিয়ে পাথর রপ্তানি বন্ধের বিষয়টি জানিয়েছিল। এর বাহিরে আর কোন কারণ তারা জানায় নি। সোমবার সকাল থেকে আগের মতো আবারও ভারতীয় গাড়ি বাংলাদেশে প্রবেশ করছে।

ভোলাগঞ্জ চুনাপাথর আমদানি কারক গ্রুপের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মিন্টু জানান, রাস্তা মেরামতের জন্য ভারত পাথর রপ্তানি বন্ধ রেখেছিল। গত ৩ দিন আগে তারা চিঠি দিয়ে জানায় সোমবার থেকে আবারও পাথর আসবে বাংলাদেশে। এদিন সকাল থেকে আগের মতোই পাথর আমদানি শুরু হয়েছে।

শেয়ার করুন