ডেস্ক রিপোর্ট

৬ আগস্ট ২০২২, ৫:৩২ অপরাহ্ণ

লিডিং ইউনিভার্সিটিতে সিলেট লেখিকা সংঘের স্মারক ও প্রকাশিত গ্রন্থের  মোড়ক উন্মোচন

আপডেট টাইম : আগস্ট ৬, ২০২২ ৫:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন

লিডিং ইউনিভার্সিটিতে সিলেট লেখিকা সংঘের স্মারক ও প্রকাশিত গ্রন্থের মোড়ক উন্মোচন এবং কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ আগস্ট ২০২২) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের গ‍্যালারি-১ এ সিলেট লেখিকা সংঘের আয়োজনে এবং লিডিং ইউনিভার্সিটির সার্বিক সহযোগিতায়  অনুষ্ঠানে রাগীব রাবেয়া ফাউন্ডেশন এবং লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান  দানবীর ড. সৈয়দ রাগীব আলীর কর্মযজ্ঞ বর্ননা করে প্রকাশিত ৭টি গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। প্রকাশিত গ্রন্থ রাগীব আলীকে নিয়ে লিডিং ইউনিভার্সিটির প্রাক্তন ডিন প্রফেসর ড. গাজী আব্দুল্লাহেল বাকির লিখা ‘My Life My Memories’, এবং প্রাক্তন শিক্ষার্থী আব্দুল কাদের জীবনের লিখা ‘দানবীর রাগীব আলী ও লিডিং ইউনিভার্সিটি প্রিয় প্রাঙ্গন’ কবি তারেশ কান্তি তালুকদারের ‘ সোনার হরফে লেখা নাম’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী মিরাজের ‘দার্শনিক ও দানবীর ড. সৈয়দ রাগীব আলী’, কবি ফজলুর রহমান ফজলুর ‘পুণ‍্যকাজে ধন‍্য রাগীব’ এবং বঙ্গমায়ের ধন‍্য সন্তান’, জসিম আল ফাহিমের ‘লক্ষ‍ প্রাণের শ্রদ্ধায় ভালোবাসায় ড. সৈয়দ রাগীব আলী’।
সিলেট লেখিকা সংঘের সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন রাগীব রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী এবং বিশেষ অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা এবং রাগীব রাবেয়া ফাউন্ডেশনের ট্রেজারার এবং লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য সৈয়দ আব্দুল হাই । অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাইমুল আহসান খান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিশিষ্ট লেখক এবং সাহিত্যিক ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, সিলেট উইমেনস কলেজের অধ‍্যক্ষ কবি কালাম আজাদ, সাংবাদিক ও কলামিস্ট জনাব আফতাব চৌধুরী। এতে রাগীব রাবেয়া ফাউন্ডেশনের সচিব মেজর (অব) শায়েখুল হক চৌধুরী, রাগীব রাবেয়া ডিগ্রি কলেজের অধ‍্যক্ষ জনাব মো. আব্দুল ওয়াহিদ, সিলেট অনলাইন প্রেস ক্লাবের সভাপতি জনাব মোহিত চৌধুরী, সিলেট মহিলা সংঘের সদস্যবৃন্দ এবং রাগীব রাবেয়া ফাউন্ডেশন ও লিডিং ইউনিভার্সিটির কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
লিডিং ইউনিভার্সিটির ডেপুটি রেজিস্ট্রার মো. কাওসার হাওলাদারের উপস্থাপনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আমিনা শহীদ চৌধুরী মান্না, পবিত্র গীতা পাঠ করেন অনিতা দাশ। এতে উদ্বোধনী সংগীত পরিবেশন করেন জনাব আব্দুল ওয়াহাব মাষ্টার।
শোকাবহ আগস্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট মহিলা লেখিকা সংঘের সাধারণ সম্পাদক হোসনে আরা কলি। প্রকাশিত ৭টি গ্রন্থের বিষয় বস্তু ও  লেখকের অনুভূতি প্রকাশ করেন রাগীব রাবেয়া ফাউন্ডেশনের গবেষণা সহকারি জসিম আল ফাহিম। এতে লেখকের অনুভূতি প্রকাশ ও রাগীব আলীকে নিয়ে স্বরচিত কবিতা পাঠ করেন কবি ফজলুর রহমান ফজলু। অনুভূতি প্রকাশ করেন কবি তারেশ কান্তি তালুকদার।

শেয়ার করুন