ডেস্ক রিপোর্ট

৭ আগস্ট ২০২২, ১২:২৩ অপরাহ্ণ

পিঠাকরা তিনটিলা গ্রামকে ২নং ওয়ার্ডে পুনর্বহালের দাবীতে মানববন্ধন ও স্মরকলিপি  প্রদান

আপডেট টাইম : আগস্ট ৭, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেট সদর উপজেলা ৩নং খাদিমনগর ইউনিয়ন ২নং ওয়ার্ড পূর্ণনিব্যাস না করে খাদিমনগর ইউনিয়ন পিঠাকরা, তিনটিলা গ্রামকে (খাদিমনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডে পূর্ণবহাল রাখার দাবীতে পিঠাকরা ও তিনটিলা গ্রামের সর্বস্থরের জনগন উদ্যোগে জেলা প্রশাসক বরাবর ও প্রশাসক এর মাধ্যোমে পররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মরকলিপি ও মানববন্ধন পালন করা হয়েছে। আজ রবিবার সাড়ে ১১টা সময় জেলা প্রশাসক এর কার্যালয়ে সামনে মানববন্ধন ও পিঠাকরা ও তিনটিলা গ্রামের সর্বস্থরের জনগনের পক্ষ থেকে স্মরকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,মঈনউদ্দিন মিয়া, কাদির মিয়া, সুকেশ চন্দ্র তালুকদার, মোঃ ছোয়াব আলী,  মোঃ হযরত আলী,  রুখন উদ্দিন রুবেল,ইমরান আহমদ, মঙ্গল মিয়া, গৌরা দেবনাথ, সুশিল দেবনাথ, আব্দুল মান্নান, আনা মিয়া, আব্দুল জলিল, এনামুল, জিলা মিয়া,  আছার মিয়া, রউফ মিয়াসহ পিঠাকরা ও তিনটিলা গ্রামের নারি-পুরুষ যুবরা উপস্থিতি ছিলেন।
স্মারকলিপিতে উল্লেখ করেন, আমরা সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের পিঠাকরা ও তিনটিলা গ্রামের স্থায়ী বাসিন্দা হই। দীর্ঘদিন যাবত ২নং ওয়ার্ডের সাথে সম্পৃক্ত থেকে সকল প্রকার নাগরিক সুবিধাদি অতি সহজে ভোগ করে আসিতেছি। আমাদের গ্রাম হইতে ৩নং খাদিমনগর ইউনিয়ন পরিষদ মাত্র ০১ কিলোমিটারের কম দূরত্বে অবস্থিত এবং পার্শ্ববর্তী গ্রাম লাখাউরা ভোট কেন্দ্রটি প্রায় ৫০০ মিটার দুরত্বে অবস্থিত। যার সুবাদে পিঠাকরা ও তিনটিলা গ্রামের প্রায় ৬০০ (ছয়শত) ভোটার অনায়াসে পায়ে হেঁটে যেকোন নির্বাচনে অতি সহজে ৫/৭ মিনিটের মধ্যে পাঁয়ে হেঁটে ভোট কেন্দ্র গিয়ে ভোট প্রদান করে আসতে পারি। লাখাউরা সাকিন সহ আমরা একই পঞ্চায়েত কমিটির আওতাধীন এবং সম্মিলিত ভাবে কবরস্থান ভোগ ব্যবহার করিয়া আসিতেছি। পক্ষান্তরে পিঠাকরা ও তিনটিলা গ্রাম হইতে ৬নং টুকেরবাজার ইউনিয়নটি প্রায় ৭/৮ কিলোমিটার দূরে অবস্থিত। তাছাড়া আমরা পিঠাকরা ও তিনটিলা হইতে টুকেরবাজার ইউনিয়ন পরিষদে যাতায়াতের ব্যবস্থা অত্যন্ত নাজুক, ব্যায়বহুল এবং কষ্টসাধ্য। কাজেই ভৌগলিক কারণে পিঠাকরা ও তিনটিলা গ্রামটি খাদিমনগর ইউনিয়নের অন্তর্ভুক্ত ২নং ওয়ার্ডে লাখাউরা উপভোট কেন্দ্রে সাথে থাকা অত্যন্ত যুক্তিযুক্ত। আমাদের পিঠাকরা ও তিনটিলা গ্রামবাসিকে যদি ৬নং টুকেরবাজার ইউনিয়নের অন্তর্ভুক্ত করা হয় তাহলে আমরা ভোট প্রদান সহ সকল নাগরিক সুবিধাদি হইতে সম্পূর্ণ রুপে বঞ্চিত হইবো। যাহা কোন মহলেরই কাম্য নয়। আমরা পিঠাকরা ও তিনটিলা গ্রামের প্রায় ৬০০ (ছয়শত) ভোটার ৩নং খাদিমনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাথে সর্ম্পৃক্ত থাকতে চাই।

অতএব, মহোদয় সমীপে আকুল আবেদন দরখাস্তে উল্লেখিত বিষয়াদিগুলো এবং নাগরিক সেবার সুবিধার্থে সদয় বিবেচনা পূর্বক আমাদেরকে ৩নং খাদিমনগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাথে সর্ম্পৃক্ত থাকার আদেশ প্রদানে আপনার সদয় মর্জি হয়।

শেয়ার করুন