ডেস্ক রিপোর্ট

৮ আগস্ট ২০২২, ২:০৬ অপরাহ্ণ

আলভেসকে যেভাবে বিদায় জানাল বার্সেলোনা

আপডেট টাইম : আগস্ট ৮, ২০২২ ২:০৬ অপরাহ্ণ

শেয়ার করুন

জোয়ান গাম্পার ট্রফির ম্যাচে মেক্সিকান ক্লাব পুমাস উনামের বিপক্ষে ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে বার্সেলোনা। সেই ম্যাচে ছিলেন সাবেক বার্সা খেলোয়াড় ড্যানি আলভেস। রোববার (৭ আগস্ট) ন্যু ক্যাম্পে শেষবারের মতো ফিরেছিলেন ব্রাজিলের এই তারকা। আর বার্সেলোনার পুরো দল ও ক্লাবের প্রেসিডেন্ট তাকে বিদায় দিতে হাজির ছিলেন মাঠে।

দুই দফায় ৪৩১টি ম্যাচ বার্সেলোনার হয়ে খেলেছেন আলভেস। দুই পর্ব শেষে চলতি মৌসুমে মেক্সিকান ক্লাবটিতে যোগ দেন ৩৯ বছর বয়সী আলভেস। জোয়ান গাম্পার ট্রফিতে তার দল হারলেও উষ্ণ সংবর্ধনা পেয়েছেন তিনি।

বিদায়ী অনুষ্ঠানে ক্লাবের প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা ও ক্লাবের অধিনায়ক বুসকেতস আলভেসের হাতে একটি স্মারক জার্সি তুলে দেন। সেই জার্সি নম্বর ছিল ৪৩১। শুধু জার্সিই নয়, আলভেসকে একটি প্লাগও উপহার দিয়েছে বার্সেলোনা।

যদিও ম্যাচটি বার্সেলোনা জিতেছে, তবুও ম্যাচ শেষে শিরোপাজয় উদ্‌যাপন করতে গিয়ে আলভেসকেও সঙ্গী করেছে পুরো বার্সেলোনা দল। ২০০৮ সালে প্রথম দফায় সেভিয়া ছেড়ে বার্সেলোনায় যোগ দেন আলভেস। এরপর ক্লাবে আট বছর কাটিয়ে দলীয় সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন তিনি। ক্লাব ছাড়ার পর য়্যুভেন্তাস, পিএসজি ও সাও পাওলো ঘুরে আবারও ২০২১ সালে বার্সেলোনায় যোগ দেন তিনি।

৪৩ ট্রফি জিতে বিশ্বের সবচেয়ে বেশি ট্রফির মালিক আলভেস। তার চেয়ে দুটি ট্রফি পিছিয়ে দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।

শেয়ার করুন