ডেস্ক রিপোর্ট

১২ আগস্ট ২০২২, ১:৩৭ পূর্বাহ্ণ

শিক্ষার্থীদের নিরাপত্তায় শাবিপ্রবিতে প্রক্টরিয়াল টহল কার্যক্রম জোরদার

আপডেট টাইম : আগস্ট ১২, ২০২২ ১:৩৭ পূর্বাহ্ণ
শাবি

শাবিপ্রবি

শেয়ার করুন

শাবি প্রতিনিধি: শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান, নিয়ম-শৃঙ্খলায় রাখা ও ক্যাম্পাসে প্রক্টরিয়াল টিমের কার্যক্রম গতিশীল রাখতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(শাবিপ্রবি) বাড়ানো হয়েছে প্রক্টরিয়াল টিমের টহল।

সরেজমিনে দেখা যায়, প্রতিদিন রাত ১০টার পর প্রক্টরিয়াল টিমের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক, শিক্ষাভবনের আশপাশ ও ক্যাম্পাসের পরিত্যক্ত এলাকাগুলোতে নিয়মিত পরিদর্শন করছেন। নির্দিষ্ট সময়ের পর শিক্ষার্থীদের হলমুখী হওয়াসহ সার্বিকভাবে শৃঙ্খলার বিষয়টি তদারকি করছেন তাঁরা। এতে নির্দিষ্ট সময়ের পরে কারো হলে ফিরতে দেরি হলে সেক্ষেত্রে নিরাপদে হলে ফিরে যেতে অনুরোধ জানিয়ে থাকেন প্রক্টরিয়াল টিম। প্রতিদিন রাত ১০টা থেকে কমবেশি রাত দেড়টা পর্যন্ত তাঁদের এ কার্যক্রম চলে।

এর আগে গত ০৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল এবং ০৭ আগস্ট বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রশাসন আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরের ছাত্রী হল ও ক্যাম্পাসের বাইরে অবস্থানরত হলগুলোর সব ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ে সার্বিক নিরাপত্তার স্বার্থে আগের প্রচলিত নিয়ম অনুযায়ী রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নির্দেশ প্রদান করা হয়।

শাবিপ্রবি প্রক্টর মো:ইশরাত ইবনে ইসমাইল জানান, প্রক্টরিয়াল বডির টহল আমাদের রুটিন ওয়ার্ক। আমাদের আগেও এই টহল কার্যক্রম ছিল। বর্তমানে এই টহল কার্যক্রম আরও বেশি জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার বিষয়টি দেখভালের দায়িত্ব রেজিস্টার দপ্তরের নিরাপত্তা বিভাগ। প্রক্টরিয়াল বডি শিক্ষার্থীদের শৃঙ্খলার কাজটি করে থাকে।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তায় নষ্ট ক্যামেরাগুলো ইতোমধ্যে মেরামত করা হয়েছে এবং আরও তিনশত নতুন সিসি ক্যামেরা লাগানো প্রক্রিয়ার মধ্যে আছে। এছাড়াও ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে পর্যাপ্ত আলোসহ নিরাপত্তার জন্য সীমানা প্রাচীরের ফাঁকা জায়গাগুলোতে বেড়ার মাধ্যমে বন্ধ করে দেওয়া হয়েছে। ক্যাম্পাসে বহিরাগত প্রবেশেও নজরদারি রাখা হচ্ছে।

শেয়ার করুন