ডেস্ক রিপোর্ট

১৩ আগস্ট ২০২২, ৪:৪৪ অপরাহ্ণ

সকল প্রকার বৈষম্য দূরীকরণে বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন- জেলা প্রশাসক মো. মজিবর রহমান

আপডেট টাইম : আগস্ট ১৩, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ

শেয়ার করুন

#শিশু আইন-২০১৩ বাস্তবায়নে মাল্টিসেক্টরাল সভা

সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে সকলের সুরক্ষা নিশ্চিতকরণ জরুরি। সকল প্রকার বৈষম্য দূরীকরণে বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন। তিনি চেয়েছিলেন, সকল মানুষের অধিকার সুনিশ্চিত করতে। শুধুমাত্র আইন দিয়ে নারী নির্যাতন এবং শিশু অধিকার হরণ প্রতিরোধ করা যাচ্ছে না। এজন্য সবার সম্মিলিত অংশগ্রহণ জরুরি। আমাদের উচিত ভিকটিম শিশুকে নিজেদের শিশু মনে করে সেবা প্রদান করা।
উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিটি থানায় নারী ও শিশুর জন্য আলাদা কক্ষ করা হয়েছে। কিন্তু নারী ও শিশুরা প্রকৃত সেবা পাচ্ছে কি না, সেটা খেয়াল রাখতে হবে। শিশু সুরক্ষা ও নিরাপত্তায় সকলের অংশগ্রহণ কামনা করেন তিনি।
বিভাগীয় সমাজসেবা কার্যালয় সিলেট এবং ‘চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্প ফেইজ-২’ এর যৌথ আয়োজনে শিশু আইন-২০১৩ বাস্তবায়নে মাল্টিসেক্টরাল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ শনিবার (১৩ আগস্ট) সকালে বিভাগীয় সমাজসেবা কার্যালয় কক্ষে বিভাগীয় সমাজসেবা কার্যালয় সিলেটের পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ।

বিভাগীয় সমাজসেবা কার্যালয় সিলেটের উপপরিচালক মো. আব্দুর রফিকের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাস, নারী ও শিশু আদালতের পিপি রাশিদা সাঈদা খানম, সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিয়া সুলতানা, সহকারী পরিচালক এস.এম মোক্তার হোসেন ও নাজিম উদ্দিন, প্রভেশন অফিসার তমির হোসেন চৌধুরী প্রমূখ।

শেয়ার করুন