ডেস্ক রিপোর্ট

১৪ আগস্ট ২০২২, ৬:০৮ অপরাহ্ণ

বাস সেবার প্রতিযোগিতা নিশ্চিতে সিলেট -সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাস চালু রাখার দাবি

আপডেট টাইম : আগস্ট ১৪, ২০২২ ৬:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেট-সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাস চালু রাখার দাবি জোরালো হচ্ছে। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থাসহ বিভিন্ন নাগরিক সংগঠনের পক্ষ থেকে বলা হচ্ছে, ‘বেসরকারি বাসের পাশাপাশি বিআরটিসি বাস চালু থাকলে বাস সেবার প্রতিযোগিতা নিশ্চিত হবে এবং মান উন্নত হবে। তাই বিআরটিসি বাস সার্ভিস চালু রাখা জরুরী।
পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা ও সাধারণ সম্পাদক পীযূষ পুরকায়স্থ টিটু এক বিবৃতিতে বলেন, সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এ রুটে চালু হয় বিআরটিসি বাস সার্ভিস। বিবৃতিতে তারা বলেন, সিলেট সুনামগঞ্জ রুটে বাস সেবার মান অত্যন্ত নিম্নমানের হওয়ার কারণে গত কয়েক বছর ধরে সিলেট ও সুনামগঞ্জে লাগাতার আন্দোলন হয়। এর প্রেক্ষিতে বছর তিনেক আগে সিলেট সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাস সেবা চালু হয়। শুরু থেকেই বিআরটিসি বাস সার্ভিস চলাচলে নানাভাবে বাধা দেয়া হয়। এরপর করোনাকালীন কিছুদিন বন্ধ থাকে। গত শুক্রবার আবারও বিআরটিসি বাস চালু করতে গেলে বাস সার্ভিস বন্ধ করার জন্য চেষ্টা করা হয়। বিবৃতিতে যাত্রীদের উন্নত সেবা নিশ্চিত করার জন্য বেসরকারি বাসের পাশাপাশি সরকারি ব্যবস্থাপনায় বিআরটিসি বাস চালু রাখার দাবি জানানো হয়।
বিবৃতিতে তারা উল্লেখ করেন, ২০১৯ সালের ১৯ জুন এ রুটে বিআরটিসি বাস চালু হয়। সাথে সাথে এ সার্ভিস বন্ধ করার জন্য ধর্মঘটের ডাক দেয় বাস মালিক সমিতি। এর প্রতিবাদে ২১ জুন ২০১৯ আবারো সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মুখে কালো কাপড় বেঁধে ‘জিম্মি মুক্তি সমাবেশ ‘ করে পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা। এ সময় সিলেটে বিভিন্ন সংগঠন টানা এক সপ্তাহ প্রতিবাদী অনুষ্ঠান করে থাকে। দুর্বার আন্দোলনের ফলে পুনরায় সিলেট সুনামগঞ্জ রুটে বিআরটিসি বাস চলাচল শুরু হয়েছিল বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।-বিজ্ঞপ্তি।

শেয়ার করুন