ডেস্ক রিপোর্ট

২০ আগস্ট ২০২২, ৮:৩৭ পূর্বাহ্ণ

লিডিং ইউনিভার্সিটি এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের মধ‍্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আপডেট টাইম : আগস্ট ২০, ২০২২ ৮:৩৭ পূর্বাহ্ণ

শেয়ার করুন

শিক্ষা ও গবেষণা  ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা করার লক্ষ্যে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের মধ‍্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
এ বিষয়ে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা জানান, এই চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ‍্যে শিক্ষা ও গবেষণা বিষয়ক পারস্পরিক মতামত, সহযোগিতা এবং বিভিন্ন প্রকল্পে অংশগ্রহণের সুযোগ সৃষ্টি হলো।
মঙ্গলবার (১৬ আগস্ট ২০২২) সকাল ১০টায় লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদ অফিসে এ সমঝোতা স্মারকে লিডিং ইউনিভার্সিটির পক্ষে স্বাক্ষর করেন আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর সৈয়দা জেরিনা হোসেন এবং জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের পক্ষে ফেকাল্টি অব ডিজাইনের প্রফেসর মাসাকাজু তানি।
এসময় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাওলা, সেন্টার ফর রিসার্চ, ইনোভেটিব স্টাডিজ এন্ড প্লানিং এর উপদেষ্টা প্রফেসর ড. বশির আহমেদ ভুঁইয়া, জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের  ফেকাল্টি অব ডিজাইনের এসোসিয়েট প্রফেসর ড. তমো ইনোউই, স্থাপত্য  বিভাগের বিভাগীয় প্রধান স্থপতি শওকত জাহান চৌধুরী, সহযোগী অধ‍্যাপক স্থপতি রাজন দাস, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ‍্যাপক সাফকাত চৌধুরী, ইলেকট্রিক‍্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান রফিকুল ইসলাম, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার চৌধুরী মোহাম্মদ শামস ওয়াহিদ, সহকারি রেজিস্ট্রার (জনসংযোগ) মোহাম্মদ আলমগীর হোসাইন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন