ডেস্ক রিপোর্ট

২০ আগস্ট ২০২২, ৯:২৪ পূর্বাহ্ণ

সুনামগঞ্জবাসীর জন্য শিগগিরই কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে আসবো : পরিকল্পনামন্ত্রী

আপডেট টাইম : আগস্ট ২০, ২০২২ ৯:২৪ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জবাসীর জন্য শিগগিরই একটি কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে আসার আশাবাদ ব্যক্ত করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।
শনিবার সকালে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, সুনামগঞ্জের আয়োজনে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের মাঝে পরিচিত সভা ও শিক্ষার্থীদের মাঝে সৌরচালিত রিডিং ল্যাম্প বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আশাবাদ ব্যক্ত করেন।
এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুনামগঞ্জের উন্নয়নে খুবই আন্তরিক। সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছে। আমার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থা আছে, আমাকে বিশ্বাস করেন। যখন যে প্রকল্প নিয়ে যাই, সেই প্রকল্প আমি পাই। আমি যা কিছু করি না কেন, দেশ ও জাতির মঙ্গলের জন্য করছি। আমার মনের মাঝে কৃষি বিশ্ববিদ্যালয় ঘুরপাক খাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার কাছে আমি প্রকল্প নিয়ে যাব। সুনামগঞ্জবাসীর জন্য শিগগিরই কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে আসবো।’
মন্ত্রী আরো বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, সব কিছু পরিবর্তন হচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশেও অনেক পরিবর্তন হয়েছে। বৃটিশরা ভারত, মালেশিয়া, পাকিস্তান সহ অনেক দেশকে স্বাধীনতা দিয়ে গেছে। কিন্তু বাঙ্গালিরা শহীদের রক্ত ও মা-বোনের ইজ্জতের বিনিময়ে লড়াই করে এদেশকে স্বাধীন করেছে। বাংলাদেশ একটি স্বাধীন জাতি হিসাবে বিশ্বের বুকে দাঁড়িয়ে আছে।
বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে ও বায়োকেমিষ্ট্রি বিভাগে সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ শিবলী জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডাঃ আহমদ হোসেন। এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আনোয়ার উজ জামান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জসিম উদ্দিন শরীফি, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) সকিনা আক্তার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. খালেদ চৌধুরী।

উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ শান্তনু দাস, ডাঃ বীনা পানি সিনহা, ডাঃ প্রাণ কৃষ্ণ বসাক, ডাঃ মোহাম্মদ বাহাউদ্দিন, ডাঃ শিব প্রসাদ সিংহ, ডাঃ কোহিনুর আক্তার, প্রভাষক ডাঃ দেবজ্যোতি সিনহা, ডাঃ সমাপন সিংহা, ডাঃ ফারহানা হোসেন সাদিয়া, ডাঃ অরুনিমা দত্ত, ডাঃ মাহফিজা মজিদ বহ্নি, ডাঃ মোঃ শাহাদত হোসেন, শান্তিঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ।
এর আগে পরিকল্পনামন্ত্রী শান্তিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টেলিমেডিসিন কর্ণার উদ্বোধন করেন। পরে মন্ত্রী এমবিসিএস প্রথম বর্ষের ৩১ জন ও দ্বিতীয় বর্ষের ৪৩ জন শিক্ষার্থীদের মাঝে টেবিল ল্যাম্প বিতরণ করেন।

শেয়ার করুন