ডেস্ক রিপোর্ট

২১ আগস্ট ২০২২, ৫:০৯ অপরাহ্ণ

থিয়েটার মুরারিচাঁদের তিনদিনব্যাপী কর্মশালার সনদ বিতরণ

আপডেট টাইম : আগস্ট ২১, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ

শেয়ার করুন

ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজ সিলেটের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদ’র আয়োজনে ৩দিন ব্যাপী নাটক, নৃত্য, সঙ্গীত, আবৃত্তি ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা শেষ হয়েছে। কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে থিয়েটার মুরারিচাঁদ। রোববার (২১ আগস্ট) থিয়েটারের মহড়াকক্ষে আয়োজিত সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।

প্রফেসর মো. সালেহ আহমদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, পৃথিবীতে দক্ষতার বিকল্প নাই। আপনি যে পেশায় যান, কিংবা যে কোনো কাজে সংযোগ থাকেন; আপনাকে দক্ষ হয়ে উঠতে হবে। শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গণে এবং একজন সংস্কৃতিবান সুন্দর মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে সাংস্কৃতিক মূল্যবোধগুলো ধারণ ও লালন করতে হবে। এক্ষেত্রে এই প্রশিক্ষণ কর্মশালা আমাদেরকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আমাদের বিশ্বাস।

তিনি আরও বলেন, পৃথিবীতে মানবিক ও মানুষের কল্যাণে কাজ করতে গেলে মানুষ হতে হবে। তাই আমাদের উদ্দেশ্য শিক্ষার্থীদেরকে সুশিক্ষার পাশাপাশি প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলা। যা কিছু করি না কেনো সুশিক্ষার পাশাপাশি প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। তাহলে সমাজ, রাষ্ট্র ও বিশ^ময় আমাদের পদচিহ্ন থাকবে।

সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, কর্মশালার প্রশিক্ষক বীর মুক্তিযোদ্ধা নাট্যজন ভবতোষ রায় বর্মণ, শিক্ষক পরিষদের সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরী, কর্মশালার প্রশিক্ষক ও গণসংগীতশিল্পী অংশুমান দত্ত অঞ্জন, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু, থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোছাম্মৎ জেবিন আক্তার, কর্মশালার প্রশিক্ষক ও মণিপুরি থিয়েটারের অভিনয়শিল্পী উজ্জ্বল সিংহ।

থিয়েটারের সাবেক সভাপতি রেজাউল করিম রাব্বির পরিচালনায় ও থিয়েটার মুরারিচাঁদের সভাপতি সৌরভ সরকারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের সম্পাদক উষাকান্ত বিশ্বাস।

জাতীয় সঙ্গীতের মাধ্যমে সনদ প্রদান অনুষ্ঠান শুরু হয়। এরপর কর্মশালার প্রশিক্ষক উজ্জ্বল সিংহের নির্দেশনায় কর্মশালায় নির্মিত নাট্যাংশ ‘ঢেউয়ে ভাসা জীবন’ প্রদর্শন করা হয়। সবশেষে প্রশিক্ষণার্থীদের হাতে কর্মশালার সনদপত্র তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

সিলেটের সকাল/ লবীব

শেয়ার করুন