ডেস্ক রিপোর্ট

২৩ আগস্ট ২০২২, ৩:৫৮ অপরাহ্ণ

বৃহস্পতিবার থেকে শিশু শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদানের বিশেষ ক্যাম্পেইন শুরু

আপডেট টাইম : আগস্ট ২৩, ২০২২ ৩:৫৮ অপরাহ্ণ

শেয়ার করুন

শিশুদের জন্য কোভিড-১৯ এর টিকা দানের বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে। ৫ থেকে ১২ বছরের নিবন্ধনকৃত শিশু শিক্ষার্থীদের কোভিড-১৯ এর টিকা দেয়া হবে।

আজ মঙ্গরবার (২৩ আগষ্ট ২০২২ খ্রি.) সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম জানান, বৃহস্পতিবার (২৫ আগষ্ট ২০২২ খ্রি.) থেকে সিলেট সিটি কর্পোরেশন এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের নিবন্ধনকৃত শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিনের টিকা কেন্দ্র দানের জন্য বিশেষ ক্যাম্পেইন শুরু হচ্ছে।

তিনি জানান, ৫ বছর থেকে ১২ বছর পর‌্যন্ত শিশু শিক্ষার্থীদের যাদের জন্মসনদের ইংরেজি অনলাইন কপি আছে তারা সুরক্ষা এ্যাপে (https://surokkha.gov.bd/) কোভিড-১৯ টিকার নিবন্ধন করতে হবে। এক্ষেত্রে শিশুদের ১৭ সংখ্যার (১৭ ডিজিটের) জন্মনিবন্ধনের নম্বর থাকতে হবে। যাদের নেই তারা নতুন করে জন্ম নিবন্ধন করতে হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রেজিষ্ট্রেশনকৃত শিশু শিক্ষার্থীদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের কতৃপক্ষের মাধ্যমে সিলেট সিটি কর্পোরেশন টিকা প্রদান করবে। নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠানে টিকা গ্রহনের জন্য অবশ্যই টিকার রেজিষ্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে শিক্ষার্থীদের।

আগামী বৃহস্পতিবার ২৫ আগষ্ট ২০২২ খ্রি. তারিখ থেকে সারা দেশের ন্যায় সিলেট সিটি কর্পোরেশন এলাকা শুরু হচ্ছে এই শিশুদের জন্য বিশেষ টিকা দান ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনে ৫ থেকে ১২ বছর পর্যন্ত সকল শিশু শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরবর্তিতে সরকারের নির্দেশনায় কমিউনিটি ও শিক্ষার্থী ছাড়াও অন্যান্য শিশুদের কোভিড-১৯ এর টিকা প্রদান করা হবে।

সিলেটের সকাল/ লবীব

শেয়ার করুন