ডেস্ক রিপোর্ট

২৩ আগস্ট ২০২২, ৩:২৯ অপরাহ্ণ

মুরারিচাঁদ কলেজের ছাত্রী হোস্টেলে-১ নবীন বরণ অনুষ্ঠিত 

আপডেট টাইম : আগস্ট ২৩, ২০২২ ৩:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের ছাত্রী হোস্টেল-১ এ নবাগত ছাত্রীদের নবীন বরণ, বিদায় সম্ভাষণ ও আনন্দ সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে নাচ, গান, আবৃত্তি, নাটক ও কৌতুকসহ মনোজ্ঞ পরিবেশনা তুলে ধরেন কলেজ হোস্টেলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

হোস্টেলের ৪র্থ বর্ষের শিক্ষার্থী তানিয়া ও আঁখির যৌথ সঞ্চালনায় ও কলেজের ছাত্রী হোস্টেল-১ এর তত্ত্বাবধায়ক ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক রাফিয়া আক্তার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদ সম্পাদক ও পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ তৌফিক এজদানী চৌধুরী, সিলেট সরকারি কলেজের পদার্থবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক নাসিমা হক খান, মুরারিচাঁদ কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মোঃ নজরুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক জ্যোৎস্না বেগম প্রমুখ।

সভার শুরুতেই ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেওয়া হয়। পরে ৩য় বর্ষের শিক্ষার্থী মারুফা আক্তারের কোরআন তিলাওয়াত ও ৪র্থ বর্ষের প্রীতি চক্রবর্তীর গীতা পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন মাস্টার্স শেষ পর্বের ইংরেজি বিভাগের আতিয়া সুলতানা। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সানজিদা, ইংরেজি বিভাগের তাসমিয়া প্রমি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছাত্রী হোস্টেল-১ কর্তৃক জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এ পর্বের মূল আকর্ষণ গান, নৃত্য, কবিতা, আবৃত্তি, নাটক ও কৌতুক। নৃত্য পরিবেশন করেন চাঁদনী ও তার দল। মঞ্চায়িত নাটকে ছিল প্রমি ও তার দল। সুরেলা কন্ঠে গান গায় শান্তা দাস। চমৎকার কবিতা আবৃত্তি করেন নেইলী, পাহাড়ী নৃত্য সাথী, কোরাস আদৃতা ও তার দল। দলীয় নৃত্য বুশরা ও তার দল। মঞ্চায়িত নাটক ইরিনা ও তার দল। বৃষ্টির ছন্দে মনোমোগ্ধকর নৃত্য নওরীন নেইলী।

এর আগে বিদায়ী ছাত্রীদের ক্রেস্ট প্রদান করা হয় ও নবীন ছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত করে বরণ করে নেওয়া হয়।

সিলেটের সকাল/ লবীব আহমদ

শেয়ার করুন