ডেস্ক রিপোর্ট

২৫ আগস্ট ২০২২, ৫:৪৫ অপরাহ্ণ

উয়েফার বর্ষসেরা খেলোয়াড় বেনজেমা

আপডেট টাইম : আগস্ট ২৫, ২০২২ ৫:৪৫ অপরাহ্ণ

শেয়ার করুন

গত মৌসুমটা দারুণ কেটেছে রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার। রিয়াল মাদ্রিদকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সেটারই যেন পুরস্কার পেলেন বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স (২৫ আগস্ট) লিগ ড্র অনুষ্ঠানে। উয়েফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

করিম বেনজেমার এ পুরস্কার জয়ে হয়তো কেউই অবাক হননি। গত মৌসুমে যে অতিমানবীয় পারফরম্যান্স করেছেন, তার পর তিনি বর্ষসেরার পুরস্কার না জিতলে বরং অন্যায়ই হতো।

গত মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদের ট্রফি জয়ের কথা হয়তো খুব বেশি লোক ভাবেননি। কিন্তু মৌসুম শেষে শিরোপাটা উঁচিয়ে ধরেছে কার্লো আনচেলত্তির শিষ্যরাই। তাও আবার টানা কয়েকটি ম্যাচে মিরাকল ঘটিয়ে। পিএসজি, চেলসি, ম্যানচেস্টার সিটির মতো বাঘা বাঘা দলগুলোকে হারিয়ে। চমক ছিল প্রায় প্রতিটি ম্যাচেই, কয়েকটিতে তো কয়েক গোলে পিছিয়ে থেকে জয় কেড়ে নিয়েছে লস ব্লাঙ্কোস শিবির।

দলের মতো করিম বেনজেমাও ছিলেন উড়ন্ত। তিনি হন আসরের সর্বোচ্চ গোলদাতা। ১১০৬ মিনিট খেলে করেন সর্বোচ্চ ১৫টি গোল। তার চেয়ে ২ গাল কম নিয়ে পরের স্থানটিতে বায়ার্ন মিউনিখের তৎকালীন স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি। বাকিদের মধ্যে সেবাস্তিয়ান হলার ১১, মোহামেদ সালাহ ৮টি করে গোল করেন। এনকুনকু, রিয়াদ মাহরেজরা করেন ৭টি করে গোল।

শেয়ার করুন