ডেস্ক রিপোর্ট

২৭ আগস্ট ২০২২, ৪:৫৫ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগে লড়বেন ২৫ আর্জেন্টাইন

আপডেট টাইম : আগস্ট ২৭, ২০২২ ৪:৫৫ পূর্বাহ্ণ

শেয়ার করুন

জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে তুরস্কের ইস্তানবুলে বৃহস্পতিবার (২৫ আগস্ট) অনুষ্ঠিত হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের ২০২২-২৩ মৌসুমের ড্র। ইউরোপ ক্লাব ফুটবলে শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে এবার প্রায় ১৪টি দলের হয়ে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াসহ লড়বেন ২৫ আর্জেন্টাইন ফুটবলার।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে আর্জেন্টিনার হয়ে সর্বাধিক আট ফুটবলার অংশ নেবে স্প্যানিশ লা লিগা থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৫ জন অংশ নেবে ইতালিয়ান সিরি’আ লিগ থেকে। এছাড়া ফরাসি লিগ ওয়ান থেকে চার জন। দু’জন করে অংশ নেবেন জার্মান বুন্দেসলিগা, পর্তুগাল ও ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে। একজন করে খেলবেন স্কটিশ ও অস্ট্রিয়ান ক্লাব থেকে।

ফরাসি লিগের ক্লাব পিএসজি থেকে লিওনেল মেসি ছাড়াও চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন লিয়ানন্দ্রো পারেদেস ও মাউরো ইকার্দি। যদিও দল বদলের মৌসুমে পারেদেস ও ইকার্দির ক্লাব পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এছাড়া ফরাসি ক্লাব মার্শেইয়ের হয়ে খেলবেন লিওনার্দো বালের্দি। ড্র পর্বে, মার্শেইয়ের ভাগ্য নির্ধারণ হয়েছে গ্রুপ ‘ডি’ তে। অন্যদিকে পিএসজি পড়েছে গ্রুপ ‘এইচ’-এ।

যেখানে মেসিকে মুখোমুখি হতে হবে আরেক আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার। কারণ ডি মারিয়া যে ইতালিয়ান ক্লাবটিতে খেলেন সে য়্যুভেন্তাসও প্রতিযোগিতায় অংশ নেবে গ্রুপ ‘এইচ’ থেকে। তুরিনের ক্লাবটিতে ডি মারিয়ার আরেক স্বদেশী সতীর্থ মাতিয়াস সোউলে। ইতালিয়ান আরেক ক্লাব ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ মাতাবেন লাউতারো মার্টিনেজ ও জোকিন কোরেয়া। এছাড়া নাপোলির পক্ষে খেলবেন জিও সিমোনে। ইন্টার গ্রুপ ‘সি’ তে আর নাপোলি খেলবে গ্রুপ ‘এ’ থেকে।

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড থেকে জুলিয়ান আলভারেজ এবং টটেনহ্যাম হটস্পার থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন ক্রিস্টিয়ান রোমেরো। টটেনহ্যাম গ্রুপ ‘ডি’ আর সিটি মাঠে নামবে গ্রুপ ‘জি’ থেকে।

আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ফুটবলার চ্যাম্পিয়ন্স লিগে খেলবেন স্প্যানিশ ক্লাব সেভিয়া থেকে। দলের পাঁচ তারকা আর্জেন্টাইন লুকাস ওকাম্পস, মার্কোস আকুনা, গঞ্জালো মনটিয়েল, এরিক লামেলা ও পাপু গোমেজ। লা লিগার আরেক ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে খেলবেন রদ্রিগো ডি পল, অ্যাঞ্জেল কোরেয়া ও নাহুয়েল মোলিনা। গ্রুপ ‘বি’ তে অ্যাতলেটিকো আর সেভিয়া খেলবে গ্রুপ ‘জি’ থেকে।

বুন্দেসলিগার ক্লাব ফ্রাঙ্কফুর্ট থেকে লুকাস আলারিও ও বায়ার লেভারকুসেন থেকে খেলবেন এক্সিকুয়েল পালাসাস। গ্রুপ ‘বি’ তে লেভারকুসেন আর ‘ডি’ তে ফ্রাঙ্কফুর্ট।

এছাড়া পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে খেলবেন নিকোলাস ওতামেন্দি ও এঞ্জো ফার্নান্দেজ। অস্ট্রেলিয়ান ক্লাব আরবি সালজবুর্গ থেকে নিকোলাস কাপালদো আর স্কটিশ ক্লাব সেল্টিক থেকে অ্যালেক্সান্দ্রো বার্নাবেই। বেনফিকা গ্রুপ ‘এইচ’ এ। যেখানে ওতামেন্দি ও এঞ্জো মুখোমুখি হবেন দুই স্বদেশী তারকা মেসি ও ডি মারিয়ার। সেল্টিক গ্রুপ ‘এফ’-এ আর সালজবুর্গ ‘ই’তে।

শেয়ার করুন