ডেস্ক রিপোর্ট

২৭ আগস্ট ২০২২, ৪:৪৯ অপরাহ্ণ

বাণিজ্যভিত্তিক ও ঋণভিত্তিক মানি লন্ডারিং প্রতিরোধে সচেতনতা জরুরি- এ.কে.এম এহসান

আপডেট টাইম : আগস্ট ২৭, ২০২২ ৪:৪৯ অপরাহ্ণ

শেয়ার করুন

#এবি বাংকের মানি লন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ

এবি ব্যাংক লিমিটেড সিলেটের উদ্যোগে মানি লন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৭ আগস্ট) নগরীর একটি অভিজাত হোটেলের সম্মেলনকক্ষে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (পরিদর্শন) এ.কে.এম এহসান।
এবি ব্যাংকের এসইভিপি (ক্যামলকো) মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের ভিপি ও ক্লাস্টার হেড মো. ওলিউর রহমানের পরিচালনায় প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে এ.কে.এম এহসান বলেছেন, মানি লন্ডারিং ও সন্ত্রাসী কার্যে অর্থায়ন প্রতিরোধ বিষয়ে জানা সকলের জন্য জরুরি। মানি লন্ডারিং এর বিভিন্ন রকম ইমপ্যাক্ট আছে, সবচেয়ে বড় ইমপ্যাক্ট জাতীয়ভাবে ক্ষতিগ্রস্থতা। বাণিজ্যভিত্তিক ও ঋণভিত্তিক মানি লন্ডারিং প্রতিরোধে সকলের সচেতনতা জরুরি। সচেতনতা তৈরি হলে মানুষ এ ব্যাপারে সোচ্চার হবে এবং প্রতিরোধ করা সহজ হবে।
এবি ব্যাংক লিমিটেড সিলেট অঞ্চলের বিভিন্ন শাখার ৮৬ জন কর্মকর্তা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। এসময় বিএফআইইউ মাস্টার সার্কুলার নং-২৬ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন ইভিপি (হেড অব এসিসিডি এন্ড ডিক্যামলকো) মশিউর রহমান এবং এন্টি মানি লন্ডারিং আইন-২০১২ ও এন্টি টেরোরিজম আইন-২০০৯ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন এসএভিপি (এসিসিডি) হাফিজ আল আসাদ। এদিকে এবি ব্যাংকের বিভিন্ন এজেন্ট মালিক ও কর্মকর্তাদের নিয়ে আলাদা আরেকটি প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। একইদিন দুপরে এবি ব্যাংক ভিআইপি রোড শাখায় প্রশিক্ষণ প্রদান করেন ইভিপি (হেড অব এসিসিডি এন্ড ডিক্যামলকো) মশিউর রহমান। সিলেট অঞ্চলের ভিপি ও ক্লাস্টার হেড মো. ওলিউর রহমানের পরিচালনায় প্রশিক্ষণে সভাপতিত্ব করেন এসইভিপি (ক্যামলকো) মো. জাহাঙ্গীর আলম।

শেয়ার করুন