ডেস্ক রিপোর্ট

২৯ আগস্ট ২০২২, ১১:১৪ পূর্বাহ্ণ

জনবল সংকটে শায়েস্তাগঞ্জ মৎস্য সম্প্রসারণ কেন্দ্র

আপডেট টাইম : আগস্ট ২৯, ২০২২ ১১:১৪ পূর্বাহ্ণ

শেয়ার করুন

জনবল সংকটে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মৎস্য সম্প্রসারণ প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম খুঁড়িয়ে চলছে। পরিচর্যার অভাবে নষ্ট হচ্ছে প্রয়োজনীয় যন্ত্রপাতি। ভেঙে পড়ছে খামারের নিরাপত্তা প্রাচীরও। তবে খামার কর্তৃপক্ষের দাবি, সমস্যা সমাধানে নেয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা।

বিভিন্ন প্রজাতির মাছের পোনা উৎপাদনে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ মৎস্য সম্প্রসারণ প্রশিক্ষণ কেন্দ্রের এক সময় নামডাক ছিল। অথচ প্রায় ৫ বছর ধরে কেন্দ্রটিতে পাঁচ জনের বিপরীতে মাত্র ২ জন লোকবল দিয়ে চলছে কার্যক্রম।

পরিচর্যার অভাবে নষ্ট হচ্ছে প্রয়োজনীয় যন্ত্রপাতি। ভেঙে পড়েছে নিরাপত্তা প্রাচীর। পাশাপাশি নিরাপত্তাকর্মী না থাকায় প্রায়ই চুরি হয়ে যায় মাছসহ বিভিন্ন যন্ত্রপাতি। স্থানীয়রা বলেন, এ কেন্দ্রের যা অবস্থা এমন থাকলে জনগণ আর এখানে আসবে না। অতিদ্রুত এ কেন্দ্রের মেরামত করা প্রয়োজন।
লোকবলের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে গণমাধ্যমে জানান প্রতিষ্ঠানটির কর্মকর্তা। আর জেলার শীর্ষ কর্মকর্তা জানান, কেন্দ্রটির উন্নয়নে নেয়া হয়েছে উদ্যোগ। শায়েস্তাগঞ্জ মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রের ব্যবস্থাপক অশোক কুমার দাশ বলেন, এ কেন্দ্রের আধুনিকায়ন করলে আরও উৎপাদন বাড়ানো সম্ভব হবে।

জেলা প্রশাসক ইশরাত জাহান গণমাধ্যমকে জানান, কেন্দ্রে কর্মকর্তা এবং কর্মচারী নিয়োগের পরিকল্পনা নেয়া হয়েছে। চাষিরা যাতে উপকৃত হতে পারে সে জন্যে আমরা আরও উদ্যোগ নিচ্ছি। ১২ একর আয়তনের খামারটিতে ১১টি পুকুর ও একটি হ্যাচারি রয়েছে।

শেয়ার করুন