ডেস্ক রিপোর্ট

২৯ আগস্ট ২০২২, ১:০২ অপরাহ্ণ

সাইফুর রহমান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে আদালতের সমন

আপডেট টাইম : আগস্ট ২৯, ২০২২ ১:০২ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেটের সকাল রিপোর্ট: সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার এম. সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলামের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। অধ্যক্ষের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত কলেজের সমাজকর্ম বিভাগের সিনিয়র প্রভাষক মোঃ ইকবাল হোসেনের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে সিলেটের আমলগ্রহণকারী হাকিম আদালত-৭ এর বিচারক আবিদা সুলতানা সোমবার এ সমন জারি করেন।
বাদী পক্ষের আইনজীবী এডভোকেট কামাল হোসেইন এ তথ্য নিশ্চিত করে বলেছেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে একমাত্র আসামী কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে সমন জারি করেছেন। এ প্রেক্ষিতে আসামীকে পরবর্তী ধার্য তারিখে আদালতে হাজির হতে হবে।
অভিযোগে বলা হয়, গত ২৪ আগস্ট সকালে অধ্যক্ষ নজরুল ইসলাম তার কক্ষে ডাকেন সমাজ কল্যাণ বিভাগের সিনিয়র প্রভাষক ইকবাল হোসেনকে। নতুন সময়সূচি অনুযায়ী ওই শিক্ষককে রুটিন বুঝিয়ে দিচ্ছিলেন অধ্যক্ষ। ইকবাল হোসেনের একটি ক্লাস সকাল ১১ টায় ও অন্যটি বিকাল ৩টায় পড়ায় তিনি অধ্যক্ষকে বিষয়টি সমন্বয়ের অনুরোধ করেন। এ নিয়ে আলাপ-আলোচনার এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে উঠেন অধ্যক্ষ নজরুল। অধ্যক্ষ তার চেয়ার থেকে উঠে প্রভাষকের গায়ে হাত তোলেন এবং তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন। এ সময় কক্ষে উপস্থিত অন্য শিক্ষকরা তাকে শান্ত করেন। এদিকে, শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে কলেজের শিক্ষকবৃন্দ গত বৃহস্পতিবার থেকে ক্লাস বর্জন কর্মসূচি পালন করছেন।
কলেজের স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ বলেন, শিক্ষককে মারধরের বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না। রবিবার এক বৈঠকে অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবও এনেছেন শিক্ষকরা।

শেয়ার করুন