ডেস্ক রিপোর্ট

২৮ ডিসেম্বর ২০২২, ৬:২২ অপরাহ্ণ

সিলেট বিভাগে হাইকোর্ট বেঞ্চ স্থাপন বাস্তবায়ন কমিটি গঠন

আপডেট টাইম : ডিসেম্বর ২৮, ২০২২ ৬:২২ অপরাহ্ণ

শেয়ার করুন

সিলেট বিভাগে হাইকোর্ট বেঞ্চ স্থাপন বাস্তবায়নের লক্ষ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। প্রবীণ আইনজীবি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরীকে আহ্বায়ক ও এডভোকেট বদরুল আহমদ চৌধুরী- কে সদস্য সচিব করে ৬০ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়।
সিলেট জেলা আইনজীবি সমিতির ২০২২ সালের ১২ অক্টোবরের তলবী সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরীকে আহŸায়ক এবং সিনিয়র এডভোকেট আব্দুল মান্নান চৌধুরী, এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, এডভোকেট এ.কে.এম আলী আসগরকে যুগ্ম আহŸায়ক ও এডভোকেট বদরুল আহমদ চৌধুরীকে সদস্য সচিব করে সিলেট হাইকোর্ট বেঞ্চ স্থাপন বাস্তবায়ন সংক্রান্ত পূর্ণাঙ্গ আহŸায়ক কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়। এরই প্রেক্ষিতে গত ২৬ অক্টোবরএক সভায় মিলিত হয়ে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে পদাধিকার বলে কমিটিতে নির্বাহী সদস্যভুক্ত করা হয়। অনুরূপ ভাবে সিলেট বিভাগের হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতি, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতি এবং সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকগণকে পদাধিকার বলে নির্বাহী সদস্য হিসাবে এ কমিটিতে অর্ন্তভূক্ত করা হয়।
গত ১২ ডিসেম্বর আহŸায়ক কমিটি জেলা বারের সভাপতির অফিস কক্ষে এক সভায় মিলিত হন। সভায় উপস্থিত সবাই পূর্ণাঙ্গ আহŸায়ক কমিটি গঠন সম্পর্কে আলোচনা করেন এবং সিলেট বিভাগে হাইকোর্ট বেঞ্চ স্থাপন বাস্তবায়ন কমিটি গঠন সম্পর্কে সবাই একমত পোষণ করেন। সভায় বিস্তারিত আলোচনা শেষে সর্বসম্মতি-ক্রমে নি¤œ বর্ণিত সদস্যবৃন্দের সমন্বয়ে সিলেট বিভাগে হাইকোর্ট (বেঞ্চ) স্থাপন বাস্তবায়ন কমিটির পূর্ণাঙ্গ আহŸায়ক কমিটি গঠন করা হয়।
কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন- যুগ্ম সদস্য সচিব-এডভোকেট এ.কে.এম শমিউল আলম, এডভোকেট অশোক পুরকায়স্থ, এডভোকেট চৌধুরী আতাউর রহমান আজাদ ও এডভোটে শামীম হাসান চৌধুরী। সিলেট বিভাগের চার জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে কমিটিতে নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। অপর নির্বাহী সদস্যরা হলেন-এডভোকেট আব্দুল খালিক,
এডভোটে আব্দুস সবুর চৌধুরী, এডভোকেট আখতার হোসেন খান, এডভোকেট দেওয়ান গোলাম রাব্বানী চৌধুরী, এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম, এডভোকেট মোঃ জামিলুল হক জামিল, এডভোকেট আব্দুল কুদ্দুছ, এডভোকেট মোঃ আব্দুল ওদুদ, এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, এডভোকেট জালাল উদ্দিন , এডভোকেট গোলাম ইয়াহিয়া চৌধুরী সুহেল, এডভোকেট আনছারুজ্জাম, এডভোকেট বিপ্লব কান্তি দে (মাধব), এডভোকেট মোহাম্মদ এজাজ উদ্দিন, এডভোকেট আমিরুর রহমান , এডভোকেট জোহরা জেসমিন, এডভোকেট জয়শ্রী দাস জয়া , এডভোকেট আব্দুল করিম আকবর , এডভোকেট সাইফুর রহমান , এডভোকেট সালমান উদ্দিন, এডভোকেট অজিত কুমার, এডভোকেট আহমদ ওবায়দুর রহমান ফাহমি, এডভোকেট শাহীনুল ইসলাম, এডভোকেট মুমিনুর রহমান টিটু, এডভোকেট সত্যজিৎ কুমার দাশ, এডভোকেট তানভীর আকতার খান, এডভোকেট সরওয়ার হোসাইন খছরু, এডভোকেট মীর্জা হোসাইন, এডভোকেট আব্দুল মুকিত অপি, এডভোকেট নাজমুল ইসলাম, এডভোকেট সৈয়দ কাউছার, এডভোকেট জাফর ইকবাল তারেক , এডভোকেট এ.এইচ.এম সাজেদুল ইসলাম সজিব , এডভোকেট আলা উদ্দিন , এডভোকেট তাহমিনুল ইসলাম খান, এডভোকেট মতিউর রহমান, এডভোকেট মিজানুর রহমান চৌধুরী, এডভোকেট সাইফুর রহমান খন্দকার রানা , এডভোকেট কবির আহমদ , এডভোকেট রেদওয়ানুল ইসলাম , এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হীরা , এডভোকেট অরূপ শ্যাম বাপ্পি ও এডভোকেট আমিনুর রহমান।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন