ডেস্ক রিপোর্ট

২৯ ডিসেম্বর ২০২২, ৩:২৩ অপরাহ্ণ

সেরা করদাতা ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলো সিলেটের মেসার্স ফখর উদ্দিন আলী আহমদ এন্ড ব্রাদার্স

আপডেট টাইম : ডিসেম্বর ২৯, ২০২২ ৩:২৩ অপরাহ্ণ
সেরা করদাতা ট্যাক্স কার্ড ও সম্মাননা পেলো সিলেটের মেসার্স ফখর উদ্দিন আলী আহমদ এন্ড ব্রাদার্স

শেয়ার করুন

সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা পেয়েছে মেসার্স ফখর উদ্দিন আলী আহমদ এন্ড ব্রাদার্স। সারা বাংলাদেশের মধ্যে ফার্ম ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকার করে সিলেটের এই প্রতিষ্ঠানটি। সেরা করদাতাদের উৎসাহিত করতে প্রতিবছর মতো ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে ঢাকায় অনুষ্ঠিতব্য অফিসার্স ক্লাবে ট্যাক্সকার্ড ও সেরা করদাতা সম্মাননা গ্রহণ করেন ফখর উদ্দিন আলী আহমদ এন্ড ব্রাদার্স এর চেয়ারম্যান ফখর উদ্দিন আলী আহমেদ। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটি ডিরেক্টর ফখরউস সালেহীন নাহিয়ান, মো. মাহদি সালেহীন ও মেহনাজ হুদা।

মেসার্স ফখর উদ্দিন আলী আহমদ এন্ড ব্রাদার্স ২০২১-২২ কর বছরে ফার্ম ক্যাটাগরিতে করদাতা সম্মাননা ও জাতীয় ট্যাক্স কার্ড পেয়েছে।

এনবিআর চেয়ারম্যানের সভাপতিত্বে ট্যাক্স কার্ড ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতিমা ইয়াসমিন। ট্যাক্স কার্ডের মেয়াদ থাকবে এক বছর।
সরকার ঘোষিত ‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী ২০২১-২০২২ অর্থবছরে ব্যক্তি শ্রেণিতে ৭৬ জন, কোম্পানি শ্রেণিতে ৫৩ জন ও অন্যান্য ক্যাটাগরিতে ১২ জনসহ মোট ১৪১ করদাতাকে ‘ট্যাক্স কার্ড ও সম্মাননা’ দেওয়া হয়েছে। ২০১৬ সাল থেকে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর।

ট্যাক্স কার্ডপ্রাপ্তরা বিভিন্ন ধরনের রাষ্ট্রীয় সুবিধা পাবেন। ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। সড়ক, বিমান, নদীপথে ভ্রমণে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট পাবেন। হোটেল-রেস্তোরাঁয় অগ্রাধিকার ভিত্তিতে সেবা পাবেন। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। চিকিৎসায় হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে শয্যা সুবিধা পাবেন।

এছাড়া স্বামী-স্ত্রী, নির্ভরশীল পুত্র-কন্যা নিজেদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে কেবিন সুবিধা পাবেন। তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন তারা। বিজ্ঞপ্তি

শেয়ার করুন