ডেস্ক রিপোর্ট

৭ জানুয়ারি ২০২৩, ৫:০২ অপরাহ্ণ

আইনের শাসন প্রতিষ্ঠা করতে মানবাধিকার কর্মীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে- এড. শামসুল ইসলাম

আপডেট টাইম : জানুয়ারি ৭, ২০২৩ ৫:০২ অপরাহ্ণ
আইনের শাসন প্রতিষ্ঠা করতে মানবাধিকার কর্মীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে- এড. শামসুল ইসলাম

শেয়ার করুন

#মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের পরিচিতি সভা

সিলেট জেলার এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম বলেছেন, আইনের শাসক প্রতিষ্ঠা করতে মানবাধিকার কর্মীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, রাষ্ট্র সঠিকভাবে পরিচালনার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা করা অত্যন্ত জরুরি। নাগরিক হিসেবে প্রত্যেকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। মানুষের মধ্যে মায়া, মমতা, সহমর্মিতা, ন্যায়বিচার, নীতি-আদর্শ লোপ পায়। আদর্শ সমাজ ও কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠায় আইনের শাসনের গুরুত্ব অপরিসীম। আইনের শাসন নিশ্চিত হলে শাসক ও শাসিতের মাঝে সুসম্পর্ক বজায় থাকে। দেশে শান্তি ও শৃঙ্খলা বিরাজ করে, ফলে জনগণের জানমালের নিরাপত্তা ও জনগণের সেবা প্রদানের কাজটি সহজতর হয়। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য শাসক ও শাসিতের উভয়েরই সমান ভূমিকা বা দায়িত্ব রয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় সিলট নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিমানবন্দর থানা সিলেট এর নবগঠিত কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট মহানগর এর সভাপতি মির্জা রেজওয়ান বেগ এর সভাপতিত্বে ও বিমানবন্দর থানার সাধারণ সম্পাদক মো. জাবেদ আহমদ বাপ্পীর পরিচানায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএমএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মনোরঞ্জন তালুকদার, বিশিষ্ট সাংবদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সিলেট জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব তারা মিয়া তালুকদার, সিলেট মহানগর এর টিপু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাজিদুল ইসলাম মাসুম। স্বাগত বক্তব্য রাখেন বিমানবন্দর থানার সভাপতি এম এ এইচ ইমন।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ নেতা আলহাজ্ব খালেদ হোসেন, জাতীয় শ্রমিক লীগ সিলেট মহানগর এর সহ সাংগঠনিক সম্পাদক মো. তুহিন চৌধুরী, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট মহানগর এর সাংগঠনিক সম্পাদক মামুন চৌধুরী, বঙ্গবন্ধু সৈনিক কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক মঈন উদ্দিন আহমেদ।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন বিমানবন্দর থানা সিলেট এর নবগঠিত কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সভাপতি এম এ এইচ ইমন, সহ সভাপতি জুনেদ আহমদ, মো. আবু ছাইদ জালালী, মো. ফরিদ মিয়া, ডা. সাইদুল হাসান চৌধুরী, মো. আবু সালেক আহমেদ বাপ্পি, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাজু রহমান, মো. খালিক নূর, সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান চৌধুরী সাহেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, ইসমাইল হোসেন মারুফ, অর্থ সম্পাদক কাউসার আহমদ, আইন বিষয়ক সম্পাদক হাফিজ আব্দুল হান্নান, দপ্তর সম্পাদক মো. নাদিম আলী তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ সজীব আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক সেলিনা আক্তার, য্গ্মু মহিলা বিষয়ক সম্পাদক সেফা বেগম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সালিম আলী তালুকদার, শিক্ষা বিষয়ক সম্পাদক আলী রাজ আহমদ সুজন, সদস্য আব্দুর রহমান রেদোওয়ান, মো. সাগর, মো. সুনাই মিয়া, মো. খয়ার মিয়া। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ আব্দুল হান্নান। বিজ্ঞপ্তি

শেয়ার করুন