ডেস্ক রিপোর্ট

১৭ জানুয়ারি ২০২৩, ১:০৯ অপরাহ্ণ

ইউক্রেনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত বেড়ে ৪০

আপডেট টাইম : জানুয়ারি ১৭, ২০২৩ ১:০৯ অপরাহ্ণ

শেয়ার করুন

ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর নিপ্রোতে সাম্প্রতিক ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এতে এখন পর্যন্ত তিন শিশুসহ ৪০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। নিখোঁজ রয়েছেন অন্তত ৩৪ জন। এখনও বহু মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, যুদ্ধ শুরুর পর গেল ১১ মাসের মধ্যে সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র হামলায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেনের মধ্যাঞ্চলীয় নগরী নিপ্রো। হামলার মাত্রা এতটাই ভয়াবহ ছিল যে, কোথাও যেন কিছু আর অবশিষ্ট নেই। হামলার দুদিন পেরিয়ে গেলেও এখনও ধ্বংসস্তূপের ভেতর থেকে মিলছে লাশ। উদ্বেগ বাড়ছে নিখোঁজদের নিয়ে।

রুশ বাহিনীর বিরুদ্ধে বেসামরিক নাগরিকদের অবস্থান লক্ষ্য করে একযোগে ওই ক্ষেপণাস্ত্র হামলা চালানোর অভিযোগ তোলা হলেও, আবাসিক এলাকা কিংবা সামাজিক অবকাঠামো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা অস্বীকার করেছে মস্কো। শুধু তাই নয়, ইউক্রেনীয় বাহিনীর আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে তাদের একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হলে, সেটি জনবহুল এলাকায় গিয়ে পড়ে বলেও দাবি করা হয়।

এদিকে নিপ্রোতে ক্ষেপণাস্ত্র হামলার রেশ না কাটতেই পূর্বাঞ্চলীয় দোনেৎস্কে আবারও গোলাবর্ষণ শুরু করেছে পুতিন বাহিনী। এতে হতাহতের পাশাপাশি অবকাঠামোগত ব্যাপক ক্ষয়ক্ষতির খবর জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

শেয়ার করুন