ডেস্ক রিপোর্ট

২৫ জানুয়ারি ২০২৩, ৩:৪০ অপরাহ্ণ

জয় পেলেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

আপডেট টাইম : জানুয়ারি ২৫, ২০২৩ ৩:৪০ অপরাহ্ণ
জয় পেলেও বিশ্বকাপ থেকে ছিটকে গেল বাংলাদেশ

শেয়ার করুন

#অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে সুপার সিক্সে নিজেদের শেষ ম্যাচে বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে আরব আমিরাত। ৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬৫ বল বাকি থাকতেই পাঁচ উইকেটের জয় পায় বাংলাদেশ। বড় জয় পেলেও রানরেটে পিছিয়ে থাকায় সেমিফাইনালে ওঠা হয়নি বাংলাদেশের।

বুধবার টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাবেয়া খান, মারুফা আক্তারদের বোলিং তোপে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি আরব আমিরাত। আরব আমিরাতের হয়ে লাবণ্য কেনি ও মাহিকা গাউর ছাড়া ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন বাকি সব ব্যাটার। লাবণ্য ৪৬ বলে করেন ২৯ রান। এছাড়া ২৭ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন মাহিকা। শিখার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে মাঠ ছাড়তে হয় এ ব্যাটারকে। আরব আমিরাতের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৭ রান করেন বৈষ্ণব মাহেশ।

বাংলাদেশের পক্ষে ১৪ রানের বিনিময়ে ৩ উইকেট ও ১৬ রান খরচায় ২ উইকেট তুলে নেন মারুফা। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন দিপা খাতুন, রিয়া আক্তার শিখা ও স্বর্ণা আক্তার।

বাংলাদেশ আগে ব্যাট করলে করতে হতো ২০০ রান এবং আমিরাতকে থামাতে হতো ৪০ রানে। অর্থাৎ জয়ের ব্যবধান হতে হতো ১৬০ রান। তাহলেই অজিদের পেছনে ফেলে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারতো বাংলার বাঘিনীরা। যেহেতু বাংলাদেশ পরে ব্যাট করেছে তাই নেট রানরেটে অস্ট্রেলিয়ার (২.২১০) চেয়ে এগিয়ে যাওয়ার সম্ভাবনা আগেই শেষ হয়ে যায়। ফলে দক্ষিণ আফ্রিকার কাছে হারের ধাক্কায় চার ম্যাচের তিনটিতে জিতেও সেমির স্বপ্নও হাওয়ায় মিলিয়ে যায়।

সুপার সিক্সে একই গ্রুপে খেলা ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা আগেই ৪ ম্যাচ করে খেলে ৬ পয়েন্ট অর্জন করেছে। বাংলাদেশের পয়েন্টও সমান। কিন্তু ব্যবধান ওই রানরেটেই। স্বপ্নভঙ্গ হওয়ার পর অবশ্য জ্বলে ওঠে বাংলাদেশের বোলাররা।

শেয়ার করুন